বিদ্যার আলোকিত অগ্নিমশাল, অপপ্রচার উত্তরা ইউনাইটেড কলেজের বিরুদ্ধে

দেলোয়ার হোসেনঃ রাজধানীর উত্তরা এলাকার ৬নং সেক্টর উত্তরা ইউনাইটেড কলেজ। এই কলেজ সুনামের আঙ্গিনায় গৌরবের সাথে শিক্ষার্থীদের পাঠদান করে আসছে। গত ১৮ইং মার্চ ২০১৯ইং “আজকের কালের চিত্র” পত্রিকার শেষের পাতায় ৭ ও ৮ এর কলামে “বিদ্যার আলোকিত অগ্নিমশাল উত্তরা ইউনাইটেড কলেজ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়, সংবাদে বলা হয় উত্তরা ইউনাইটেড কলেজের শিক্ষার সুনাম ও প্রতিষ্ঠানের চেয়ারম্যান জাকির হোসেন রিয়াজ অক্লান্ত পরিশ্রম করে শিক্ষা ব্যবস্থার গুনগত মান ও শিক্ষার্থীদের ভালো পাঠদান করানো হয় অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী দ্বারা। মাত্র কয়েক দিন পড়ে গত ২০শে এপ্রিল আবার “আজকের কালের চিত্র” পত্রিকার প্রথম পাতায় ইফটিজিং করায় উত্তরা ইউনাইটেড কলেজের চেয়ারম্যান জাকির হোসেন রিয়াজের বিরুদ্ধে মামালা এই সংবাদটিতে প্রকাশিত হয়, গত ১২ই এপ্রিল ২০১৯ইং দুই তরুণী বাংলা নববর্ষের দাওয়াত কার্ড দিয়ে রিয়াজকে বলে আমরা চলে যাবো। তখন রিয়াজ বলেন আপনারা চলে যান, আমি আপনাদের স্যারের নিমন্ত্রণে আসবো, কিন্তু রহস্যের ঘেরা বেড়া ঝালে আটকে পড়ে অনেক কথার উত্তর এই বিষয়ে আমাদের প্রতিনিধি ইউনাইটেড কলেজের চেয়ারম্যান জাকির হোসেন রিয়াজের মুখোমুখি হলে অনেক গোপন রহস্য বেরিয়ে আসে।

রিয়াজ জানান; আমাকে পহেলা বৈশাখের দাওয়াত কার্ড দিলে আমি তা গ্রহণ করি এবং তাদের অনুষ্ঠানে উপস্থিত থাকবো বলে জানাই, কিন্তু দুঃখের বিষয় আমার মোবাইল ফোনে কল করে বলে, রিয়াজ তুই ভাল করিস নাই, তোর বিরুদ্ধে মামালা হবে, নিউজ হবে, তোর রক্ষা নেই। রিয়াজ আরো বলেন; আমি আমার জীবনের নিরাপত্তা চেয়ে উত্তরা পূর্ব থানা একটি সাধারণ ডায়েরী করেছি, যাহাতে আমি উল্লেখ করেছি, রাশেল হাসান ওরফে হাসান নামে এক ব্যক্তি দাবী করেন তিনি দৈনিক শ্যামল বাংলা পত্রিকার সম্পাদক। রিয়াজ বলেন; আমি বর্তমানে আশঙ্কা প্রকাশ করছি, এটি একটি চক্র যে কোন সময় আমার বা আমার প্রতিষ্ঠানের ক্ষতি সাধন করতে পারে কথিত সাংবাদিক হাসান। যে দু’টি মেয়েদেরকে আমার প্রতিষ্ঠানে পাঠিয়েছিল তার সিসিটিভি ফুটেজ আমার কাছে সংগ্রহ করা রয়েছে।

আপনারা সাংবাদিক হিসেবে দেখতে পারেন আমি যদি কোন খারাপ আচরণ করে থাকি তবে সিসিটিভি ফুটেজে দেখা যাবে, আপনারা দেখেন। আমাদের প্রতিনিধি দেলোয়ার হোসেন জানান; আমি ফুটেজে কোন ইফটিজিং এর আলামত দেখতে পায়নি, এক মহিলা রিয়াজের বিরুদ্ধে উত্তরা পূর্ব থানায় একটি সাধারণ ডায়েরী করেন যাহার নাম্বার ৮৪৩ তার ১৮/০৪/১৯ইং একই দিন পাল্টাপাল্টি উভয়পক্ষ সাধারণ ডায়েরী করেন আসমা, জিডিতে উল্লেখ্য করেন পহেলা বৈশাখকে কেন্দ্র করে সাধারণ ঘটনা নিয়ে পত্র-পত্রিকায় লেখা-লেখি সাধারণ মানুষের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে বলে জানা যায়, অন্য দিকে উত্তরা ইউনাইটেড কলেজে শিক্ষার্থীরা তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে।

বিস্তারিত অনুসন্ধান চলছে…………