বিমানের পরিচালক পদে আবারও রদবদল

জ্যেষ্ঠ প্রতিবেদক: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি গুরুত্বপূর্ণ পরিচালক পদে রদবদল করা হয়েছে। পরিচালক (গ্রাহকসেবা) মো. মমিনুল ইসলাম একাধারে দুইটি পরিচালকের দায়িত্বে ছিলেন। গ্রাককসেবা বিভাগের পরিচালক ছাড়াও তিনি প্রকিউরমেন্ট অ্যান্ড লজিস্টিক সাপোর্টের পরিচালক হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করে আসছিলেন। তাকে গুরুত্বপূর্ণ প্রকিউরমেন্ট অ্যান্ড লজিস্টিক সাপোর্টের পরিচালক পদে পূর্ণ দায়িত্ব প্রদান করা হয়েছে।

মার্কেটিং বিভাগের ভারপ্রাপ্ত পরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে এয়ার কমোডর (অব) মাহবুব জাহান খানকে। এয়ার কমোডর (অব.) মাহবুব জাহান খান প্লানিং পরিচালকের পূর্ণ দায়িত্বে রয়েছেন। মার্কেটিং বিভাগে তিনি বাড়তি দায়িত্ব পালন করবেন।

এছাড়া গ্রাহকসেবা বিভাগের মহাব্যবস্থাপক আতিক সোবাহানকে গ্রাহকসেবা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালকের দায়িত্ব প্রদান করা হয়েছে।

গত দুই সপ্তাহ আগে পরিচালক (প্রশাসন) পদ থেকে ভারপ্রাপ্ত পরিচালক (বাংলাদেশ এয়ারলাইন্স ট্রেনিং সেন্টার বিএটিসি-প্রিন্সিপাল) পার্থ কুমার পণ্ডিতকে সরিয়ে নেয়া হয়। সেখানে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারি জিয়াউদ্দিন আহমেদকে পূর্ণ দায়িত্ব দেয়া হয়।

পরিচালক (প্রশাসন) পদটি গত ১৭ সেপ্টেম্বর থেকে শূন্য ছিল। সর্বশেষ এই দায়িত্বে ছিলেন মো. মমিনুল ইসলাম ও সদ্যবিদায়ী পরিচালক আলী আহসান বাবু।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে বিমান পরিচালনা পর্ষদ সভায় এই রদবদলের সিদ্ধান্ত হয়। বুধবার বিকেলে এ-সংক্রান্ত দাফতরিক আদেশ জারি করা হয়। বৃহস্পতিবার থেকে নতুন কর্মস্থলে অফিস করবেন বদলি হওয়া কর্মকর্তাগণ।