ভিআইপির অপেক্ষায় থাকায় ফেরিতে মৃত্যু : তদন্ত কমিটি পুনর্গঠন

নিজস্ব প্রতিবেদক: ভিআইপির জন্য দেরি করায় ফেরিতেই কিশোরের মৃত্যুর ঘটনায় নৌপরিবহন মন্ত্রণালয়ের তদন্ত কমিটি পুনর্গঠন করা হয়েছে।

এর আগে গত ২৯ জুলাই নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহনওয়াজ দিলরুবা খানকে প্রধান করে ২ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এখন পুনর্গঠিত তিন সদস্যের তদন্ত কমিটির আহ্বায়ক হলেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বণিক। সদস্য হিসেবে রয়েছেন, যুগ্ম সচিব শাহনওয়াজ দিলরুবা খান এবং উপ সচিব এস এম শাহ হাবিবুর রহমান হাকিম।

বৃহস্পতিবার (১ আগস্ট) নৌপরিবহন মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কমিটি সরেজমিনে তদন্ত করে সাত কার্যদিবসের মধ্যে প্রাথমিক তদন্ত প্রতিবেদন মন্ত্রণালয়ে দাখিল করবে। কমিটির মেয়াদ ২৯ জুলাই থেকে কার্যকর ধরা হবে।

উল্লেখ্য, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ অনুযায়ী, মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হয় নড়াইলের ষষ্ঠ শ্রেণির ছাত্র তিতাস ঘোষ। উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সে তাকে গত বৃহস্পতিবার ঢাকায় আনা হচ্ছিল। কিন্তু প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পে কর্মরত যুগ্মসচিব আব্দুস সবুর মণ্ডলের গাড়ি না আসায় মাদারীপুরের কাঁঠালবাড়ি ফেরিঘাটে ফেরি ছাড়তে ৩ ঘণ্টা বিলম্ব হয়। এ অবস্থায় ফেরিতে অ্যাম্বুলেন্সেই মৃত্যু হয় স্কুলছাত্র তিতাসের।