ভোলার গুচ্ছগ্রামের চাল পাচার হচ্ছিল সাতক্ষীরায়

জেলা প্রতিনিধিঃ ভোলার দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়নের গুচ্ছগ্রামের ২০ মেট্রিক টন চাল ভর্তি একটি ট্রাক জব্দ করা হয়েছে। এ সময় চালক মো. রুবেলকেও আটক করা হয়। জানা যায়, গুচ্ছগ্রামের জন্য বরাদ্দ এসব চাল সাতক্ষীরায় পাচার করা হচ্ছিল।

শুক্রবার সকালে ভোলা সদরের ভেদুরিয়া ফেরিঘাট হয়ে সাতক্ষীরা পাচার হওয়ার সময় ভোলার নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার হোসেন ট্রাকসহ এসব চাল জব্দ করেন।

তিনি বলেন, গত ৩১ জানুয়ারি মদনপুর ইউনিয়নের গুচ্ছগ্রামের জন্য ৬৮.৭৪০ মেট্রিক টন চাল অনুমোদন করেন দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা। ওই গুচ্ছগ্রামের সিপিসি (ক্রেতা) চর মুন্সি কোয়েল ডি-১ গুচ্ছগ্রাম মদনপুরের ইউপি মেম্বার বেনু আমিনের নামে চালগুলো ইস্যু করা হয়।

তিনি আরও বলেন, তবে শুক্রবার একটি ট্রাকে (কুষ্টিয়া-ট-১১-১৯৭২) করে এসব চাল ভোলার ভেদুরিয়া ফেরি ঘাট হয়ে সাতক্ষীরা পাচার হচ্ছে -এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ট্রাক চালকসহ চাল জব্দ করা হয়।

দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্রনাথ মজুমদার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা এ বিষয়ে সিপিসি ক্রেতা ও উপজেলা খাদ্য কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। এছাড়া তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।