ভোলার বোরানউদ্দিনে সেই বিপ্লবসহ পাঁচ আসামির তিন দিনের রিমান্ড 

বিশেষ  প্রতিনিধি:  ভোলার বোরহানউদ্দিনে আল্লাহ ও রাসূল (স.)কে কটুক্তি করে হ্যাক হওয়া ফেসবুক আইডি থেকে বিভিন্ন লোকের কাছে ম্যাসেজ পাঠানোর ঘটনায় আইসিটি মামলায় আইডির মালিক বিপ্লব চন্দ্র শুভ, মোঃ ইমন ও মোঃ রাফসান ইসলাম শরীফ (শাকিল)কে পুলিশের পাঁচ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়াও এ ঘটনাকে কেন্দ্র করে গত রবিবার (২০ অক্টোবর) সর্বস্তরের তৌহীদি জনতার ব্যানারে আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে পুলিশের উপর হামলার মামলায় পুলিশ মো. আরিফ ও মো. সজীবের ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। বৃহষ্পতিবার দুপুরে ভোলা অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এদের হাজির করা হলে বিচারক শরীফ মো. ছানাউল হক এ রিমান্ড মঞ্জুর করেন।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. মোহাইমিনুল ইসলাম জানান, ফেসবুক হ্যাক করে নবী (স.) ও আল্লাহকে নিয়ে কটুক্তি করায় ফেসবুক আইডির মালিক বিপ্লব চন্দ্র শুভ ও হ্যাকার মো. ইমন ও মো. রাফসান ইসলাম শরীফ ওরফে শাকিলকে বৃহষ্পতিবার দুপুরে ভোলার অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়াও এঘটনায় ব্যবহৃত আসামীদের মোবাইল ও সিম জব্দ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

অপরদিকে ফেসবুকের ম্যাসেজকে কেন্দ্র করে গত ২০ অক্টোবরের পুলিশ-জনতা সংঘর্ষে পুলিশের উপর হামলার সাথে জড়িত দুই আসামীকে বুধবার রাতে গ্রেফতার করে বোরহানউদ্দিন থানা পুলিশ। হামলার ভিডিও ফুটেজ দেখে এদের সনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. এনামুল হক। আটককৃতরা হলেন বোরহানউদ্দিন উপজেলার কুতুবা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের আকবর হাওলাদারের ছেলে মো. আরিফ ও একই উপজেলার পক্ষিয়া ইউনিয়নের আব্দুল মুনাফের ছেলে মো. সজিব। বৃহষ্পতিবার এদের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করলে তাদেরও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

স্বাভাবিক অবস্থানে ফিরতে শুরু করছে ভোলার বোহানউদ্দিন উপজেলাসহ পুরো জেলা। আজ বৃহস্পতিবার সকালে থেকে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পুরো জেলাব্যাপী  স্বস্তি বিরাজ করছে। আজও ভোলা সদর, বোরহানউদ্দিনসহ পুরো জেলাব্যাপী বিপুল পরিমান পুলিশ, র‌্যাব ও বিজেপি মোতায়েন রয়েছে। এছাড়াও গুরুত্বপূর্ণ পয়েন্টে চেক পোস্ট বসানো হয়েছে এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও প্রশাসনের টহল টিম অব্যাহত রয়েছে।

পুলিশ-জনতা সংঘর্ষের ঘটনায় সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ছয় দফা দাবিতে ৭২ ঘন্টার আল্টিমেটাম আজ শেষ হবে। তাদের দাবি নিয়ে ইতোমেধ্য কয়েক বার জেলা প্রশাসকের সাথে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির যুগ্ম সদস্য সচিব মাওলানা মিজানুর রহমান। তিনি জানান, দাবিগুলো নিয়ে যেহেতু প্রশাসনের সাথে আমাদের আলোচনা চলছে তাই আমরা পূর্বঘোষিত সকল কর্মসূচি শীথিল করেছি। এবং সংঘর্ষে নিহতদের স্মরণে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে শুক্রবার জুমার নামাজের পর দোয়া মাহফিল করবো। জেলা প্রশাসক আমাদের দোয়া মাহফিলের মৌখিক অনুমতি দিয়েছেন। এর পরও আমরা তারে কাছে লিখিত অনুমতি চেয়েছি। আশা করি সেটিও তিনি