মহানুভবতার বার্তা ছড়িয়ে সাতক্ষীরার পাটকেলঘাটায় উন্মোচন হলো মানবতার দেয়াল

হেলাল উদ্দীন,সাতক্ষীরা জেলা প্রতিনিধি:  মহানুভবতার বার্তা ছড়িয়ে সাতক্ষীরা জেলার পাটকেলঘাটায় উন্মোচিত হয়েছে মানবতার দেয়াল। এই দেয়ালের হ্যাঙ্গারে বিত্তবানেরা তাদের অপ্রয়োজনীয় কাপড় কিম্বা জিনিস রেখে যান। আবার সুবিধা বঞ্চিতরা সেই কাপড় কিম্বা জিনিস নিয়ে ব্যবহার করেন। এই দেয়ালে আপনার অপ্রয়োজনীয় পোশাক রেখে যান, প্রয়োজন হলে পোশাক নিয়ে যান। এই দেয়াল আর্ত-মানবাতার বন্ধনকে আরও সুদৃঢ় করছে।

মানুষের প্রতি মানুষের ভালোবাসা ও মমত্ববোধকে জাগ্রত করছে। এ দেয়াল একে অপরের প্রতি সহানুভূতিশীল হওয়ার শিক্ষা দিচ্ছে। সেই শিক্ষার আলোয় উদ্ভাসিত হয়ে এবার তালা উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন ও সহকারি ভূমি কর্মকর্তা খন্দকার রবিউল ইসলামের আন্তরিক প্রচেষ্টায় উন্মোচিত হয়েছে সাতক্ষীরার পাটকেলঘাটাস্থ তালা উপজেলা ভূমি অফিসে মানবতার দেয়াল।মঙ্গলবার দুপুর ১২টার সময় এ মানবতার দেয়ালের উন্মোচন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) খন্দকার রবিউল ইসলাম।এ সময় উপস্থিত ছিলেন, সদর সরুলিয়া ইউপি চেয়ারম্যান মো. মতিউর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আব্দুস সবুর, ভূমি অফিসের নাজির-কাম-ক্যাশিয়ার নুরুল আমিন, প্রধান সহকারি (ভারপ্রাপ্ত) অসিম চক্রবর্তী, সার্টিফিকেট সহকারি মো. অহিদুজ্জামান, অফিস সহকারি মো. তরিকুল ইসলামসহ অনেকে।

তালা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খন্দকার রবিউল ইসলাম বলেন, এখন থেকে আপনারা আপনাদের বাড়িতে ফেলে রাখা বা যে পোশাকগুলো আপনাদের ব্যবহৃত হয় না সেগুলো এই মানবতার দেয়ালে রেখে যান। এখান থেকে যাদের এই পোশাক প্রয়োজন তারা সেগুলো নিয়ে উপকৃত হবে।তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন বলেন, আপনার অপ্রয়োজনীয় পোশাকটি এই মানবতার দেয়ালে রেখে যান এবং যাদের পোশাক প্রয়োজন তারা নিয়ে যান। এই মানবতার দেয়ালের মাধ্যমে গরীব ও মেহনতি মানুষের পোশাকের অভাব দূর হবে।