মাদক মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

জেলা প্রতিনিধিঃ কুষ্টিয়ায় মাদক মামলায় মো. ইয়াকুব মন্ডল নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

এছাড়া অন্য দুই আসামিকে দেড় বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় ঘোষণা করেন।
যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত মো. ইয়াকুব মন্ডল ভেড়ামারা উপজেলার বারোমাইল এলাকার মো. জিয়ারুল ইসলামের ছেলে। দণ্ডপ্রাপ্ত অন্য দুজন হলেন- ভেড়ামারা উপজেলার ফারাকপুর এলাকার মো. মজিবর শেখের ছেলে মো. বাবুল শেখ ও একই উপজেলার বারোমাইল এলাকার মৃত আকবর হোসেনের ছেলে জাহিদুল ইসলাম।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২২ সেপ্টেম্বর ভেড়ামারা উপজেলার বারোমাইল এলাকা থেকে মো. জিয়ারুল ইসলামের দেহ তল্লাশি করে ৬০০ গ্রাম হেরোইন ও তিন কেজি ১৫০ গ্রাম গাঁজা, মো. বাবলু শেখের দেহ তল্লাশি করে এক কেজি ৩৪০ গ্রাম গাঁজা এবং জাহিদুল ইসলামের দেহ তল্লাশি করে ৮০০ গ্রাম গাঁজা উদ্ধার করে র্যাব। পরে তাদের গ্রেফতার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. আবু বক্কর শেখ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। তদন্ত শেষে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা।

কুষ্টিয়া জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, রাষ্ট্রপক্ষের সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে মো. ইয়াকুব মন্ডলকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। পাশাপাশি তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া আর দুই আসামিকে দেড় বছর করে কারাদণ্ড দেয়া হয়। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।