চলমান পরিস্থিতিতে মহামারী দুর্যোগ

মানিকগঞ্জে লকডাউন অমান্য ২০০০ টাকা জরিমানা

শিবালয় থেকে মোঃ সোলায়মান,সংবাদদাতা, মানিকগঞ্জ ঃ চলমান পরিস্থিতিতে মহামারী দুর্যোগ করোনা ভাইরাস(Covid-19), দেশের সকল জেলায় ছড়িয়ে পড়ায় সরকারি নির্দেশনা অনুযায়ী গত কয়েকদিন ধরে মানিকগঞ্জ জেলায়ও পুনরায় লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন কার্যকরে প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে কঠোর পদক্ষেপ। সেই সাথে এক উপজেলা থেকে অন্য উপজেলায় অতি প্রয়োজন ছাড়া যাতায়াত না করতেও বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। প্রচার করা হচ্ছে জনসচেতন মূলক মাইকিং। এরপরও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে  থেমে নেই  সুযোগ সন্ধানী কিছু অর্থলোভীদের কার্যক্রম।
আজ মানিকগঞ্জের শিবালয় উপজেলার অন্তর্গত আরিচা লঞ্চঘাট এলাকায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেনের নেতৃত্বে লকডাউন কার্যকরে অভিযান পরিচালনা করেন। এ অভিযান চলাকালে এক মোটর সাইকেল চালককে যাত্রী বহন করায় ২০০০ টাকা জরিমানা করা হয়। জানা যায়,আরিচা হতে নবীনগর গামী যাত্রীপ্রতি ৫০০ টাকা থেকে ৬০০ টাকারও অধিক ভাড়ার বিনিময়ে বিগত কয়েকদিন ধরে সরকারি নির্দেশনা অমান্য করেই চলছে মোটর সাইকেলে যাত্রী বহন।
শিবালয় উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন জানান, মোটর সাইকেলে যাত্রী বহনের বিষয়টি ব্যাপক আকারে পরিলক্ষিত হওয়ায় অভিযান কার্যক্রম পরিচালনা করে যাত্রীসহ চালককে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ভাড়ায় যাত্রী বহনের কথা জানান মোটর সাইকেল চালক।
এ সময় মোটর সাইকেল চালককে ২০০০ টাকা জরিমানা করা হয়। সেই সাথে সরকারি নির্দেশনা অনুযায়ী  লকডাউন মেনে চলার পরামর্শ দেয়া হয় উপস্থিত চালকসহ অন্যান্যদের।