মেসিকে হারিয়ে ‘সর্বকালের সেরা’ রোনালদো!

স্পোর্টস ডেস্কঃ শিরোনাম দেখে ভিরমি খেতে পারেন অনেকে। তবে তার আর দরকার নেই। সর্বকালের সেরা কে, এই প্রশ্নের প্রকৃত জবাব এখনও অজানা। তবে এ সংক্রান্ত এক জরিপে সবচেয়ে বেশি ভোট পেয়ে মেসিকে পেছনে ফেলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ এই জরিপ চালিয়েছিল। সেই জরিপের ফল আজ (২ এপ্রিল) প্রকাশিত হয়েছে।
জরিপটি ধাপে ধাপে সম্পন্ন করা হয়েছে। ‘মার্কা’র পরিচালিত এই জরিপের ফাইনাল রাউন্ডে ছিলেন শুধু মেসি ও রোনালদো। সর্বশেষ ধাপে বার্সা ফরোয়ার্ডের চেয়ে ৮ শতাংশ ভোট বেশি পেয়েছেন জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার।
অবাক করা ব্যাপার হলো, ভোটাভুটির এক পর্যায়ে ৬০ শতাংশ ভোটে এগিয়ে ছিলেন মেসিই। কিন্তু ধীরে ধীরে চিরপ্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেলে জিতে গেছেন রোনালদো।
চূড়ান্ত ফলাফলে দেখা যাচ্ছে-রোনালদো মোট ২ লাখ ৪৬ হাজার ভোট পেয়েছেন। আর মেসির ঝুড়িতে পড়েছে ২ লাখ ৯ হাজার ভোট।
ভোটাভুটির বিভিন্ন পর্যায় ষোলোয় রোনালদোর মোকাবিলা হয়েছিল ইতালিয়ান গ্রেট পাওলো মালদিনির সঙ্গে। এই পর্বে রোনালদো পান ৭৩ শতাংশ ভোট। এরপর কোয়ার্টার ফাইনালে ফ্রান্স ও রিয়াল মাদ্রিদের কিংবদন্তি জিদানের চেয়ে ২০ শতাংশ বেশি ভোট পান তিনি।
সেমিফাইনালে রোনালদোকে টক্কর দিতে হয় দিয়েগো ম্যারাডোনার সঙ্গে। তবে এখানেও আর্জেন্টাইন গ্রেটকে (৪১%) হারিয়ে শেষ হাসি হাসেন রোনালদো (৫৯%)। আর ফাইনালে মেসির ৪৬ শতাংশের বিপরীতে পর্তুগিজ ফুটবলের যুবরাজ পান ৫৪ শতাংশ ভোট।
এছাড়া তৃতীয়/চতুর্থ বাছাইয়ে লড়াই হয় ম্যারাডোনা ও রোনালদো নাজারিও’র মধ্যে। এখানে ব্রাজিলিয়ান গ্রেট ৪ লাখ ভোটের মধ্যে ৫১ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থান লাভ করেন।