যশোরে ভুল চিকিৎসায় গৃহবধূর মৃত্যু

মোঃ নাজমুল ইসলাম তাজ যশোর সদর প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ায় রুবা ক্লিনিকে ভুল চিকিৎসায় এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে। মৃত্যুবরণকারী মোর্শেদা খাতুন (২০) শার্শা উপজেলার মহিষাকুড়া গ্রামের শিমুল হোসেনের স্ত্রী।

রোববার সকালে পেটে ব্যথাজনিত কারণে তাকে রুবা ক্লিনিকে ভর্তি করা হয়। দিনভর চিকিৎসা দিয়ে শেষ পর্যন্ত তাকে স্থানান্তর করা হয় হাসপাতালে। ফলে সন্ধ্যার দিকে ওই ক্লিনিকে থেকে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নেয়ার পথে তিনি মারা যান। স্বামী শিমুল জানান, গত শুক্রবার সকাল থেকে মোর্শেদা খাতুনের পেটে খুব ব্যথা হচ্ছিল। গ্রামের ডাক্তার প্রাথমিক চিকিৎসা দিলেও রোগীর অবস্থার কোনো উন্নতি হয়নি। পরে তাকে বাগআঁচড়া সাতমাইল রুবা ক্লিনিকে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসক আহসান হাবীব রানা বিভিন্ন চিকিৎসা দিতে থাকেন। কিন্তু মোর্শেদার অবস্থার আরও অবনতি হয়। রোববার বিকেলে রোগীর অবস্থা আশঙ্কাজনক দেখে ক্লিনিকের চিকিৎসক রানা দায় এড়ানোর জন্য রোগীকে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে যেতে বলেন। কিন্তু স্বাস্থ্য কমপেক্সে নেয়ার পথে মৃত্যু হয় তার। স্বজনদের অভিযোগ, ডাক্তারের ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে।

এ বিষয়ে রুবা ক্লিনিক পরিচালক ডা. আহসান হাবীব রানা বলেন, মোর্শেদা খাতুন নামের এক রোগী কিনিকে এসেছিল। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে হাসপাতালে রেফার করা হয়। বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ওসি (তদন্ত) সুকদেব রায় জানান, এ ব্যাপারে কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে