যারা দরিদ্রদের টাকা মেরে খান তারাই ভিক্ষুক: মাশরাফি বিন মর্তুজা

জেলা প্রতিবেদকঃ নড়াইল-২ (লোহাগড়া-নড়াইলের একাংশ) আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা বলেছেন, যারা চেয়ারে বসে দরিদ্র মানুষের টাকা মেরে খান তারাই ভিক্ষুক। দরিদ্র মানুষের জন্য খেজুর আসে, দুম্বা আসে তা দরিদ্র মানুষ জানেন না। যারা চেয়ারে বসে আছেন তারা ভাগবাটোয়ারা করে নেন। যার যেটা হক, তাকে সেটা দিতে হবে।
মঙ্গলবার (১৭ মার্চ) বিকেলে নড়াইলের লোহাগড়ায় ভিক্ষুকদের পুনর্বাসনের জন্য উপকরণ দেওয়ার সময়ে এসব কথা বলেন তিনি।
এসময় মাশরাফি ছাত্রলীগের উদ্দেশে বলেন, ‘আমার পেছনে ঘুরে বেড়ানোর দরকার নেই। যার যার অবস্থান থেকে কাজ করেন। কাজের মাঝ দিয়ে আমার সঙ্গে সম্পর্ক হবে। আমার পেছনে ঘুরে যদি কোনো অপকর্ম করেন, তখন কিন্তু আমি ছাড় দেবো না। তখন আমার সঙ্গে সম্পর্ক নষ্ট হবে।
মাশরাফি বিন মর্তুজা ভিক্ষুকদের মধ্যে উপকরণ বিতরণ শেষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেক কাটেন। পরে তিনি লোহাগড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত ভবন ও লোহাগড়া-ইতনা-রাধানগর সড়ক উদ্বোধন করেন। এরপর লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয়ে ছয়তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এসব কর্মসূচিতে তার সঙ্গে ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান, লোহাগড়া উপজেলা চেয়ারম্যান এস এম এ হান্নান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুকুল কুমার মৈত্র, লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, সাধারণ সম্পাদক সৈয়দ মশিয়ূর রহমান, পৌর মেয়র আশরাফুল প্রমুখ।