যুক্তরাজ্য থেকে আজ দুপুরে দেশে ফিরেছেন জনপ্রশাসনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাজ্য থেকে আজ দুপুরে দেশে ফিরেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

রোববার দুপুর ১২টা ৪৫ মিনিটে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। তার ব্যক্তিগত সহকারী (এপিএস) এ কে এম সাজ্জাদ আলম শাহীন এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২২ ও ২৩ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে দলের সাধারণ সম্পাদক পদে সৈয়দ আশরাফের স্থলাভিষিক্ত হন আগের কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গত ২ নভেম্বর প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল ফেসবুক স্ট্যাটাসে জানান, লন্ডনে স্ত্রী শীলার সেবা-শুশ্রূষায় ব্যস্ত সময় পার করছেন সৈয়দ আশরাফ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধকালীন সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের ছেলে সৈয়দ আশরাফুল ইসলাম ২০০৭ সালে আওয়ামী লীগের দুঃসময়ে দলের হাল ধরতে এগিয়ে আসেন। পরে কাউন্সিলে দলের সাধারণ সম্পাদক হন তিনি। টানা দুই মেয়াদে সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর এবার সভাপতিমণ্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। সদ্য সমাপ্ত কাউন্সিলে সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন সৈয়দ আশরাফ।

উল্লেখ্য, ২৮ অক্টোরব তিনি যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।