রাজধানীর তুরাগে জাল টাকা ও জাল টাকা তৈরীর বিভিন্ন সরঞ্জামাদিসহ ২ প্রতারক গ্রেফতার

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর তুরাগ থানা এলাকা থেকে জাল টাকা ও জাল টাকা তৈরীর বিভিন্ন সরঞ্জামাদিসহ সংঘবদ্ধ প্রতারক চক্রের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) এর একটি দল।

আটককৃতরা হলেন- ইয়াছিন আরাফাত ওরফে আকাশ (২৬), জেলা- মাদারীপুর এবং মোঃ মাহামুদুল হাসান নাইম (২৫), জেলা- ঢাকা। এসময় র‌্যাব সদস্যরা তাদের কাছ থেকে এক হাজার টাকা মূল্যমানের ১৩৪ পিস জাল নোট এবং জাল নোট তৈরীর সরঞ্জামাদি ১টি স্যামসাং গ্যালাক্সি প্যাড, একটি মোবাইল ফোন সেট এবং ১টি প্রিন্টার জব্দ করে।

কনিবার দিবাগত রাতে রাজধানীর তুরাগ থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে জাল টাকা ও টাকা তৈরীর বিভিন্ন মালামাল সহ আটক করে। র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া কো-অর্ডিনেটর) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল আজ এসব তথ্য নিশ্চিত করেছেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা র‌্যাবকে জানান, তারা পরস্পর যোগসাজোসে দীর্ঘদিন যাবৎ ঢাকার বিভিন্ন এলাকায় এই জাল নোট তৈরী করে বিভিন্ন লোকদের কাছে সরবরাহ করে আসছিল। এই প্রতারক চক্রের সদস্যরা ১৩ হাজার টাকার পরিবর্তে ১ লক্ষ টাকার জাল নোট বিক্রি করে আসছে।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ধৃত প্রতারক ও জাল টাকা ব্যবসায়ীরা ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় এই জাল নোটের ব্যবসা পরিচালনা করে থাকে। জিঞ্জাসাবাদে তারা জাল টাকা ব্যবসার সাথে জড়িত বলে স্বীকার করেছে। এই অসাধু প্রতারক চক্রের সদস্যদের ধরতে র‌্যাব-৪ এর জোড়ালো অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।