রাজনীতি মানে ভোগ নয় ,রাজনীতির অপর নাম ত্যাগ

জেলা প্রতিনিধিঃ চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বর্তমানে অনেকে ভোগ করার জন্য রাজনীতি করেন। কিন্তু রাজনীতি মানে ভোগ নয় রাজনীতির অপর নাম ত্যাগ।
বুধবার (২৮ আগস্ট) দুপুরে নগরের সিআরবির রেলওয়ের পূর্বাঞ্চল অফিস প্রাঙ্গণে রেলওয়ে শ্রমিক লীগের আয়োজনে বঙ্গবন্ধুর শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোক দিবসের শোককে শক্তিতে পরিণত করতে হবে। অপশক্তিরা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করার মধ্যে দিয়ে শেষ হয়ে যাবে। কিন্তু সব শেষ হয়ে যায়নি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন শেখ হাসিনা বাস্তবায়ন করছেন।
তিনি বলেন, তবে বঙ্গবন্ধু বেঁচে থাকলে আজকের এই উন্নয়ন ৩০ বছর আগেই বাস্তবায়ন হতো। বিশ্বের মাঝে অন্যরকম বাংলাদেশ প্রতিষ্ঠিত হতো। কিন্তু তিনি না থাকলেও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে উন্নত দেশে নিয়ে যেতে চেষ্টা চালাচ্ছেন। স্বল্প আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে গেছেন তিনি।

আ জ ম নাছির বলেন, দেশ নিয়ে দেশের ভেতর ও বাইরে ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্রে আমাদের পা দেওয়া যাবে না। ষড়যন্ত্র রুখে, শেখ হাসিনার নির্দেশনায় কাজ করে অপশক্তির সব ষড়যন্ত্র প্রতিহত করতে হবে।
কেন্দ্রীয় শ্রমিক লীগের প্রধান উপদেষ্টা মো. সিরাজ উল্লাহর সভাপতিত্বে বক্তব্য দেন শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, কার্যকরী সভাপতি মো. সামছুদ্দিন মজুমদার, মো. হায়দার আলী প্রমুখ।