রাজশাহী পুলিশ ফাঁড়ির লকডাউন প্রত্যাহার

জেলা প্রতিবেদকঃ সন্দেহভাজন পুলিশ কর্মকর্তার নমুনায় করোনা নেগেটিভ হওয়ায় আবারও রাজশাহী মহানগরীর শিরোইল পুলিশ ফাঁড়ি খুলে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) সকাল থেকেই সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা কাজে যোগ দিয়েছেন। গত ২৬ মে থেকে বোয়ালিয়া থানাধীন এই পুলিশ ফাঁড়িটি লকডাউন ঘোষণা করা হয়েছিল।

পুলিশ ফাঁড়িতে খুলে দেওয়ায় সেখানে আবারও স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে। এছাড়া কোয়ারেন্টিনে থাকা ওই ফাঁড়ির কর্মরত ১৮ জন সদস্যও নিজ কর্মস্থলে ফিরেছেন।

জানতে চাইলে রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন বলেন, রাজশাহী খ্রিস্ট্রিয়ান মিশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২২ মে করোনা আক্রান্ত হয়ে মোশাররফ হোসেন (৫৭) নামে একজন পুলিশ উপ-পরিদর্শকের (এসআই) মৃত্যু হয়।

ওই পুলিশ কর্মকর্তার স্ত্রীর ছোট ভাই (শ্যালক) মিজানুর রহমানও উপপরিদর্শক (এসআই)। তিনি বোয়ালিয়া থানার অধীনে থাকা শিরোইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ ছিলেন। তিনি হাসপাতালে অসুস্থ ভগ্নিপতিকে দেখতে গিয়েছিলেন।

এতে তিনিসহ ফাঁড়ির সদস্যদের মধ্যে করোনা সংক্রমিত হওয়ার আশঙ্কা দেখা দেয়।

এরপর রাজশাহী মহানগর পুলিশ কমিশনার ওই ফাঁড়ির ১৮ জন সদস্যকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন। একই সঙ্গে ওই পুলিশ ফাঁড়ি লকডাউন ঘোষণা করা হয়। পরে গত ২৬ মে ওই পুলিশ ফাঁড়ির ইনচার্জের নমুনা সংগ্রহ করা হয়। একই সঙ্গে তার পরিবারের চার সদস্যেরও নমুনা পরীক্ষার জন্য দেওয়া হয়। পরে ২৭ মে ল্যাবে শিরোইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও তার পরিবারের চার সদস্যের ফলাফল নেগেটিভ আসে।

ফলে আবারও শিরোইল পুলিশ ফাঁড়ির স্বাভাবিক কার্যক্রম চালুর সিদ্ধান্ত নেওয়া হয় বলেও জানান- বোয়ালিয়া থানার এই পুলিশ কর্মকর্তা।