রাজশাহী বারের নির্বাচনে জয় পেলো জাতীয়তাবাদী ঐক্য প্যানেল

রাজশাহী: রাজশাহী অ্যাডভোকেট বার এসোসিয়েশনের নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। প্যানেলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১৬ জন নির্বাচিত হয়েছেন। বাকি পাঁচজন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন। এর আগে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৬০২ জন ভোটারের মধ্যে ৫৫৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটগ্রহণ ও গণনা শেষে রাতে ফল ঘোষণা করা হয়। রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির নির্বাচনের কমিশনার অ্যাডভোকেট শেখ মো. জাহাঙ্গীর আলম সেলিম ফল ঘোষণা করেন।

জাতীয়তাবদী আইনজীবী ঐক্য প্যানেলের (বিএনপিপন্থী) সভাপতি পদে নির্বাচিত হয়েছেন-অ্যাডভোকেট মোজাম্মেল হক, সহ-সভাপতি পদে মাহাবুবুল ইসলাম ও আবু মোহাম্মদ সেলিম, সাধারণ সম্পাদক পারভেজ তৌফিক জাহেদী, যুগ্ম সাধারণ সম্পাদক-০১ (সাধারণ) মুহা. আতিকুর রহমান ইতি, হিসাব সম্পাদক সেলিম রেজা মাসুম, লাইব্রেরী সম্পাদক রিয়াজ উদ্দিন, সম্পাদক অডিট আজিমুশসান উজ্জল, ও সম্পাদক ম্যাগাজিন এন্ড কালচার রজব আলী পদে নির্বাচিত হয়েছেন।

এছাড়াও সদস্য পদে এরশাদ আলী ঈশা, আফতাবুর রহমান, আশরাফ উজ্জামান মল্লিক, মোজাম্মেল হক (৩), রাকিবুল ইসলাম রাকিব ও সেকেন্দার আলী ও আব্দুল বারী। এদিকে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ( আওয়ামীপন্থী) থেকে সহ-সভাপতি অসিত কুমার সান্যাল, যুগ্ম সাধারণ সম্পাদক (কল্যাণ তহবিল) সাজেমান আলী, সম্পাদক প্রেস অ্যান্ড ইনফরমেশন হাসিবুল ইসলাম কচি, সদস্য আহসান হাবিব রঞ্জু এবং সুমা খাতুন।

সকালে রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় সকাল ৯টায়। এক নম্বর নতুন বার ভবনের দ্বিতীয় তলায় ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির নির্বাচনে এবার ২১টি পদের বিপরীতে দুইটি প্যানেল থেকে ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্যানেল দুটি হচ্ছে- সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (আওয়ামীপন্থী) ব্যানারে আবু বাকার-বজলে তৌহিদ আল হাসান বাবলা এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (বিএনপিপন্থী) মোজাম্মেল হক-পারভেজ তৌফিক জাহেদী।