রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে দিতে সরকার জোরালোভাবে কাজ করে যাচ্ছে

বিশেষ সংবাদদাতাঃ রোহিঙ্গাদের দ্রুত মিয়ানমারে ফিরিয়ে দিতে সরকার জোরালোভাবে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে নবনির্মিত কক্সবাজার সড়ক ভবন উদ্বোধনকালে একথা বলেন তিনি।

এসময় ওবায়দুল কাদের বলেন, মিয়ানমারের নাগরিকেরা যত দ্রুত সম্ভব মিয়ানমারে ফিরে যাক, আমরা সেই চেষ্টা করে যাচ্ছি। তাদের প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের কোনো ঘাটতি নেই। সুতরাং, আমাদের অপজিশন পার্টিকে বলবো রোহিঙ্গা ইস্যু নিয়ে কোনো প্রকার উসকানি বা বিশৃঙ্খলা করবেন না। কারণ দেশটি আমাদের সবার।

তিনি আরও বলেন, রোহিঙ্গা সমস্যাকে রাজনৈতিক ইস্যু হিসেবে না নিয়ে দেশের স্বার্থে সরকারকে সহযোগিতা করুন। কারণ এখানে একটি জাতীয় দুর্ভাবনার বিষয় রয়েছে। এই দুর্ভাবনার ভাগিদার আপনারাও। তাই বিরোধীদল হিসেবে আপনারা সরকারকে সহযোগিতা করবেন আমরা তা আশা করছি।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, উপ-দপ্তর সম্পাদক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেকউল্লাহ রফিক এবং জাফর আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী জরুরি সহায়তা প্রকল্পের আওতায় কক্সবাজার সদর খুরুস্কুল–চৌফলদণ্ডী-ঈদগাহ, লিংক রোড-লাবণী সড়ক চারলেনে উন্নীতকরণ কাজের উদ্বোধনসহ জেলার বিভিন্ন সড়কের কাজের উদ্বোধন করেন।