লাইভ সম্প্রচার হবে আ.লীগের সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলন সরাসরি (লাইভ) সম্প্রচার করা হবে দলের অফিসিয়াল সাইটে।

এ ছাড়া রাজধানীর সোহরাওয়ার্দীতে সম্মেলনস্থলসহ ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়েও লেগেছে ডিজিটাল ছোঁয়া।

এ বিষয়ে দলীয় নেতারা জানান, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার পুত্র সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় এবারের সম্মেলনে ডিজিটালের ছোঁয়া লেগেছে।

নেতারা জানান, আওয়ামী লীগের নিজস্ব ফেসবুক পেজে এবারকার সম্মেলন সরাসরি দেখা যাবে। যে কেউ আওয়ামী লীগের ফেসবুক পেজের সঙ্গে যুক্ত হয়ে সম্মেলন লাইভ দেখতে পারবেন। আওয়ামী লীগের অফিসিয়াল সাইট হচ্ছে, http://bit.ly/ALBDJoinUs। তবে ফেসবুকে আওয়ামী লীগের সম্মেলন সরাসরি দেখতে এ লিংকে ক্লিক করতে হবে। https://www.facebook.com/events/190591254683432 ।

আগামী ২২ ও ২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে ৫০ হাজার কাউন্সিলর ও ডেলিগেট বসার ব্যবস্থা থাকবে। তাদের সুবিধার্থে ১০টি বড় পর্দায় সম্মেলন দেখানো হবে। অন্যদিকে সম্মেলনের সফলতা কামনা করে দলের নেতা-কর্মীরাও তাদের ফেসবুকে বিশেষ ব্যাজ সংযুক্ত করছেন।

দলীয় সূত্র জানায়, সম্মেলনে অনলাইনে অংশগ্রহণ এবং সমর্থন জানানোর জন্য http://badge.albd.org লিঙ্কে গেলে ফেসবুক ফটোতে ব্যাজটি সংযুক্ত করা যাবে। এরপর সেই ফটোকে করা যাবে প্রোফাইল পিকচার।

ব্যাজটির একদিকে লেখা আছে- ২০তম জাতীয় সম্মেলন, অন্যদিকে এবারের সম্মেলনের স্লোগান- ‘উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছি দুর্বার, এখন সময় বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার।’