লালবাগ থেকে প্রায় তিন কোটি টাকার অবৈধ পণ্যসহ আট জন আটক

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর লালবাগ এলাকা থেকে সরকারের কর ফাঁকি দিয়ে প্রায় তিন কোটি টাকার অবৈধ পণ্যসহ আট জনকে আটক করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র্যাব-১০)।

শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে র্যাব-১০ থেকে সংবাদ মাধ্যমে পাঠনো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটককৃতরা হলেন, বাস চালক মো. সোলায়মান (৩৮), হেলপার মো. ইসাহাক আলী (৪০), মো. শাহনেওয়াজ ওরফে বাপ্পী (৩৪), মো. মুজাহিদুর রহমান শিকদার (৩৪), মো. ওমর শরীফ (৩৩), চালক মো. ইয়াছিন (২৭), হেলপার মো. আরিফ হোসেন (২৩), মো. হারুনুর রশীদ মোল্লা (৫৬)।

র‍্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার ভোর সাড়ে ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত র্যাব-১০ এর একটি দল লালবাগের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। এ অভিযানে কর ফাঁকি দিয়ে ভারতীয় অবৈধ পণ্য বাজারজাত করার দায়ে প্রায় ৩ কোটি টাকা মূল্যের পণ্য উদ্ধার করা হয়। সেই সঙ্গে আট জনকে আটক করা হয়। এসময় দুটি কাভার্ড ভ্যানও জব্দ করা হয়।

কর ফাঁকি দিয়ে ভারত হতে বাংলাদেশে ইউনিলিভার ব্র্যান্ডের বিভিন্ন ভারতীয় কসমেটিকস ও অন্যান্য বিভিন্ন ব্র্যান্ডের বডিস্প্রে, মেহেদি, তেল, আইলাইনারসহ অন্যান্য সামগ্রী চোরাচালানের মাধ্যমে ঢাকায় নিয়ে এসে তারা বিক্রি করতো। তাদের বিরুদ্ধে লালবাগ থানায় মামলা হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।