শনিবারেও খোলা থাকবে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয়

নিজস্ব প্রতিবেদকঃ হোল্ডিং করদাতাদের হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি, মার্কেটের ভাড়া ও সালামি পরিষদের সুবিধার্থে এখন থেকে সাপ্তাহিক ছুটির দিন শনিবারেও খোলা থাকবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আঞ্চলিক কার্যালয়।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ডিএনসিসির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। এতে বলা হয়েছে, আগামী ৪ মে হতে ৩০ জুন পর্যন্ত সকল কার্যদিবস ছাড়াও শনিবার সকাল ১০টা থেকে বিকেল তিনটা পর্যন্ত ডিএনসিসির পাঁচটি আঞ্চলিক কার্যালয় খোলা থাকবে।

এতে আরও বলা হয়, সংস্থার বিধি অনুযায়ী বর্তমানে ক্রোকি পরোয়ানার মাধ্যমে বকেয়া কর আদায়ের প্রক্রিয়া চলমান। ক্রোকির মতো অনাকাঙ্ক্ষিত কার্যক্রম এড়ানোর জন্য খেলাপি করদাতাদের নিজ নিজ হোল্ডিংয়ের পৌরকরসহ অন্যান্য কর পরিশোধের জন্য অনুরোধ জানানো হচ্ছে।

এদিকে বুধবার (২৪ এপ্রিল) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) ১২ দিনব্যাপী পৌরকর মেলা ২০১৯ এর উদ্বোধন করেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন।

ডিএসসিসির রাজস্ব আদায় বৃদ্ধির স্বার্থে এবং নগরবাসীকে বিশেষ সুবিধা দেয়ার জন্য এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ডিএসসিসি নগরবাসীকে হোল্ডিং ট্যাক্স (পৌরকর) মোট বকেয়ার ওপর ১৫ শতাংশ মওকুফ এবং চলতি অর্থবছরের হালনাগাদ পৌরকর একত্রে পরিশোধ করলে, আরও ১০ শতাংশ (রিবিট) ছাড়া দেয়া হবে।