শাহজালালে ১৫ পিস সোনার বার সহ এক যাত্রী আটক

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় দেড় কেজি ওজনের মোট ১৫ পিস সোনার বার সহ এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। উদ্ধার স্বর্ণের বাজার মূল্য প্রায় ৭৫ লাখ টাকা।

আজ রোববার বেলা ১১টার দিকে কাস্টমস গোয়েন্দা বিভাগের সদস্যরা বিমানবন্দরের বহির্গমন বোর্ডিং ব্রিজ-১১ এর চেকিং পয়েন্ড এলাকায় এক যাত্রীর জুতার ভেতর থেকে তল্লাশী চালিয়ে এসব সোনার বার জব্দ করেন।  আজ রোববার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. শহীদুল ইসলাম সোনার উদ্বারের বিষয়টি নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের ডিজি’র ব্যক্তিগত সহকারী (পিএ) মিকাইল হোসেন সোনা উদ্বারের এসব তথ্য স্বীকার করেছেন। শাহজালাল বিমানবন্দর ও শুল্ক গোয়েন্দা সুত্রে জানা যায়, আজ রোববার বেলা ১১টার দিকে ঢাকা থেকে কলকাতাগামী ইউএস-বাংলা এয়ারলাইন্সের (ফ্লাইট নং-বিএস ২০১) যাত্রী মো. পাশা তার পাসপোর্ট নম্বর ইই-০১৩৭৫৪৬ শাহজালালে ঘুরাফেরার করার সময় তারগতিবিধি সন্দেহ করে শুল্ক গোয়েন্দারা। পরবর্তীতে সিভিল অ্যাভিয়েশনের সহায়তায় ওই যাত্রীর বহনকৃত ব্যাগ, দেহ ও জুতা তল্লাশি করে শুল্ক গোয়েন্দারা মোট ১৫ পিস সোনার বার উদ্বার করে। প্রতিটি সোনার বারের ওজন ১০ তোলা করে। জব্দকৃত সোনার ওজন ১৫শ গ্রাম প্রায় (দেড় কেজি)। উদ্ধারকৃত সোনার বাজারমূল্য প্রায় ৭৫ লাখ টাকা। প্রাথমিক জিঞ্জাসাবাদে ধৃত যাত্রী মো: পাশা সোনা পাচারের কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।