শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্যই এগিয়ে চলছে; শিল্প প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্বার গতিতে এগিয়ে চলছেন বলে মন্তব্য করেছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মঙ্গলবার (১৭ মার্চ) দুপুরে রাজধানীর মিরপুর-১০ নম্বর আদর্শ উচ্চ বিদ্যালয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী।
এসময় করোনা ভাইরাস প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। সবাইকে ঘরে থাকতে বলা হয়েছে। এটি একটি ছোঁয়াচে ভাইরাস। একজনের শরীর থেকে আরেকজনের শরীরে যায়। তাই সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। তারপরও আজকে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং শিশু দিবস উদযাপন হচ্ছে।
বঙ্গবন্ধুর কথা স্মরণ করে তিনি বলেন, যে নেতার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। যে নেতার জন্ম না হলে বিশ্বে বাঙালির জাতি হিসেবে পরিচয় দিতে পারতাম না, সেই নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশকে যখন সুসংগঠিত ও পুনর্গঠন করছিলেন, স্কুল-কলেজ, ব্রিজ-কালভার্ট নির্মাণ করছিলেন। কৃষক শ্রমিক আওয়ামী লীগ গঠনের মাধ্যমে সমগ্র বাঙালিকে ঐক্যবদ্ধ করেছিলেন। কিন্তু তিনি সব সমাপ্ত করে যেতে পারেননি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িতে সেনাবাহিনীর বিপথগামী একটি দল হানা দেয়। এ সময় তারা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সবাইকে একে একে হত্যা করে। এর পর বাংলাদেশকে পাকিস্তান বানানোর পায়তারা শুরু হয়। রাজাকারদের ক্ষমতায় বসানো হয়। রাজাকারের গাড়িতে পতাকা উত্তোলন করা হয়।
শেখ হাসিনার কথা উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বের কারণেই বাংলাদেশে এতো উন্নয়ন করা সম্ভব হয়েছে। তিনি বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য দুর্বার গতিতে এগিয়ে চলছেন। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। তার কারণেই বাঙালি আজ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়ে কথা বলতে পারে।
এসময় অনুষ্ঠানে আদর্শ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. নুরে আলমসহ অন্যান্য শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।