শ্রমিক লীগের দখলে থাকা ২০ ফিট ফুটপাত উদ্ধার ১০ মিনিটেই

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর কারওয়ান বাজারে দীর্ঘদিন দখলে থাকা ২০ ফিট ফুটপাত মাত্র ১০ মিনিটেই দখলমুক্ত করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। ক্ষমতাসীন দলের একটি সহযোগী সংগঠনের কার্যালয়ের ব্যানারে দখল করে গড়া স্থাপনা ভেঙে দিয়ে পথচারীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কারওয়ান বাজারে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু হয়।

অভিযানের শুরুতেই জনতা টাওয়ার সফটওয়্যার হাইটেক পার্ক সংলগ্ন ফুটপাত থেকে অবৈধ দখল উচ্ছেদ শুরু করে ডিএনসিসির দল। এসময় ফুটপাতটি দীর্ঘদিন ধরে দখল করে রাখা শ্রমিক লীগের কার্যালয় উচ্ছেদ করা হয়।

জানা যায়, সংগঠনটির তেজগাঁও থানাধীন ২৬ নম্বর ওয়ার্ডের কার্যালয় ছিল এটি। প্রায় ২০০ বর্গফুট জায়গা দখল করে ছিল কার্যালয়টি। সকাল ১১টা ১১ মিনিটে শুরু হয়ে ১১টা ২১ মিনিটের মধ্যে ভেঙে ফেলা হয় স্থাপনাটি। মাত্র ১০ মিনিটের মধ্যেই পথচারীদের চলাচলের জন্য উন্মুক্ত হয় জায়গাটি।

শ্রমিক লীগের কার্যালয় ছাড়াও কারওয়ান বাজারের প্রায় অর্ধশতাধিক অবৈধ স্থাপনা এই প্রতিবেদন লেখা পর্যন্ত উচ্ছেদ করেছে ডিএনসিসি।

উচ্ছেদ অভিযান শেষে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করবেন বলে জানা গেছে।