সকল বাধা উপেক্ষা করে আমতলী উপজেলা নবনির্বাচিত চেয়ারম্যান এর শপথ গ্রহণ

এইচ এম কাওসার মাদবরঃ সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে উচ্চ আদালতের নির্দেশে বরগুনার আমতলী উপজেলার নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকান শপথ নিলেন। বৃহস্পতিবার বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শপথ বাক্য পাঠ করিয়েছেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস।
জানাগেছে, আমতলী উপজেলা পরিষদ নির্বাচন গত ৩১ মার্চ অনুষ্ঠিত হয়। এতে চেয়ারম্যান পদে আনারস প্রতিক নিয়ে আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকান বিপুল ভোটে নির্বাচিত হন। বিজয়ী প্রার্থী আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকান হলফনামায় ঋণ খেলাপীর তথ্য গোপন করে উপজেলা চেয়ারম্যান হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন,এমন অভিযোগ এনে প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজু বরগুনা যুগ্ম জজ আদালত ও নির্বাচনী ট্রাইব্যুনালে ২১ তারিখ রবিবার ঋণখেলাপির মামলা দায়ের করেন। মামলা দায়ের  কারণ উল্লেখ করে সামসুদ্দিন আহমেদ বলেন পটুয়াখালী পৌরসভার কলেজ রোডে বনানী ট্রেডার্স ও রূপালী ট্রেডাস  দুটি ব্যবসা প্রতিষ্ঠান নাম নাম দিয়ে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালন করে। ওই ব্যবসা সম্প্রসারণের জন্য পটুয়াখালী রূপালী ব্যাংক লিমিটেড শাখা থেকে ঋণ নেন। এবং সঠিক সময় ঋণ পরিশোধ না করায় তিনি ঋণখেলাপির অন্তর্ভুক্ত হন।
আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে বিজয়ী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকানকে ২৪ ঘন্টার সমস্ত তথ্য দেখানোর নোটিশ দেয়।২৩ তারিখ মঙ্গলবার আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকান আদালতে ১৫ দিনের সময় আবেদন করেন। দীর্ঘ শুনানী শেষে আদালতের বিচারক তাকে এক দিনের সময় দেয়। শুনানী শেষে আদালতের বিচারক এ,ই,এম ইসমাইল হোসেন উপজেলা চেয়ারম্যান হিসেবে গোলাম ছরোয়ার ফোরকানের শপথ গ্রহন কার্যক্রম স্থগিতাদেশ দিয়েছেন। নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট পিটিশন দায়ের করেন গোলাম ছরোয়ার ফোরকান। বৃহস্পতিবার উচ্চ আদালতের বিচারক জিবিএম হোসাইন ও এমডি খাইরুল আলমের যৌথ বেঞ্চে আদালতের রায়কে স্থগিত করে মামলার কার্যক্রম দুই মাসের জন্য বন্ধ করে দেয়। এ রায়ের প্রেক্ষিতে আমতলী উপজেলা চেয়ারম্যান হিসেবে গোলাম ছরোয়ার ফোরকান বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শপথ গ্রহন করেছেন। তাকে শপথ বাক্য পাঠ করিয়েছেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস। এছাড়াও আমতলী উপজেলার  ভাইস  চেয়ারম্যান মোঃ মজিবর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান তামান্না আফরোজ মনি শপথ গ্রহন করেন।