সরকার রোহিঙ্গা সমস্যার সমাধান করতে পারছে নাঃ বিএনপি মহাসচিব

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার রোহিঙ্গা সমস্যার সমাধান করতে পারছে না। কারণ, তাদের সে বৈধতা নেই, সাহস নেই। নতজানু পররাষ্ট্রনীতির কারণে তারা এ সমস্যার সমাধান করতে পারছে না।

বুধবার (১১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি আয়োজিত খালেদা জিয়ার মুক্তি দাবিতে এক মানববন্ধনে একথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আজ আসাম থেকে হুমকি দেওয়া হচ্ছে, অনুপ্রবেশকারীদের খুঁজে বের করে বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হবে। আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, স্বাধীনতার পরে কোনো বাংলাদেশি কখনো ভারতে যায়নি। বাংলাদেশকে আরও বিপদে ফেলতে এটা নিয়ে গভীর চক্রান্ত শুরু হয়েছে।

খালেদা জিয়া অসুস্থতা প্রসঙ্গে তিনি বলেন, তার ডায়াবেটিস বেড়ে গেছে, শরীরের ব্যথা বেড়েছে। তিনি কারও সাহায্য ছাড়া হাঁটতে পারেন না। হুইল চেয়ারে চলছেন। কিন্তু, এ সরকার, তার কর্মকর্তারা ও ডাক্তাররা বলছেন, বেগম খালেদা জিয়া নাকি সুস্থ রয়েছেন। তিনি মোটেও সুস্থ নন। অসুস্থ অবস্থায় তিনি কারারুদ্ধ দিন পার করছেন। আমরা তার সুচিকিৎসার জন্য মুক্তি দাবি করছি।

বিএনপি মহাসচিব বলেন, এ সরকার ভোট ডাকাতি করে জোর করে ক্ষমতায় বসে আছে। তারা অন্যায়ভাবে দেশনেত্রীকে আটকে রেখেছে। কারণ একটাই, তিনি বাইরে থাকলে এসব অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ তৈরি করবেন। এ অবৈধ সরকার রাষ্ট্রের সব প্রতিষ্ঠান ধ্বংস করে ফেলেছে। বিচার বিভাগ, প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও মিডিয়াকে নিয়ন্ত্রণ করে রেখেছে।

ফখরুল বলেন, আজ নিজেদের অধিকার ফিরে পাওয়ার জন্য, ভোটের অধিকার ফিরে পাওয়ার জন্য, কথা বলার অধিকার ফিরে পাওয়ার জন্য এ সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তাদের সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ।