সুজন হত্যা মামলায় সাক্ষ্য ৩ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক : পুলিশ হেফাজতে ঝুট ব্যবসায়ী মাহাবুবুর রহমান সুজন হত্যা মামলায় পল্লবী থানার তৎকালীন এসআই জাহিদুর রহমান জাহিদসহ পাঁচ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৩ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

শনিবার ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লার আদালতে গত ৪ মে জবানবন্দি দেওয়া নিহত সুজনের ভাই নজরুল ইসলাম শামীমকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। শামীমের জেরা শেষে আদালত আগামী ৩ অক্টোবর পরবর্তী সাক্ষ্যের জন্য দিন ঠিক করেছেন। সাক্ষ্য গ্রহণকালে জাহিদকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

মামলাটিতে এর আগে নিহত সুজনের স্ত্রী মমতাজ সুলতানা লুসি সাক্ষ্য দিয়েছেন।

মামলার অপর চার আসামি হলেন, মিরপুর থানার এএসআই রাজ কুমার, কনস্টেবল আসাদ, কনস্টেবল রাশেদুল ও মিথুন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১৩ জুলাই রাতে মিরপুর থানা হেফাজতে ঝুট ব্যবসায়ী মাহবুবুর রহমান সুজন নিহত হওয়ার ঘটনায় ২০ জুলাই আদালতে নিহতের স্ত্রী মমতাজ সুলতানা লুসি এই মামলাটি করেন। নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারন) আইন ২০১৩ এর ১৫ (১)(২)(৩)(৪) ধারায় মালাটি দায়ের করা হয়।

বিচার বিভাগীয় তদন্তের পর ২০১৪ সালের ৬ নভেম্বর মামলাটিতে ৫ জনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করা হয়।

মামলায় বাদীর দাবি, ২০১৩ সালের ১৩ জুলাই রাত সোয়া ১২টায় বাদিনীর ভাড়া বাসায় বাড়িওয়ালা দরজা খুলতে বলে। বাদিনী দরজা খুলতেই আসামি এসআই জাহিদুর রহমান জাহিদ, এএসআই রাজ কুমার, কনস্টেবল আসাদ, কনস্টেবল রাশেদুল, জনৈক মিথুন, নাসিম, ফয়সাল, খোকন ও ফয়সাল বাদিনীর স্বামী মাহবুবুর রহমান সুজনকে ডেকে নিয়ে থানা হেফাজতে হত্যা করে।