সুনাম ক্ষুণ্নকারী নেতাকর্মীদের ছাত্রলীগে প্রয়োজন নেইঃ ওবায়দুল কাদের

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): সংগঠনের অতীত গৌরব, সুনাম ক্ষুণ্নকারী নেতাকর্মীদের ছাত্রলীগে প্রয়োজন নেই বলে জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার (৪ জানুয়ারি) বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনীতে বক্তৃতা দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।
সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যেকোনো কারণে হোক ছাত্রলীগের সুনাম কিছুটা ক্ষুণ্ন হয়েছে। সেই ছাত্রলীগ কর্মীর প্রয়োজন নেই, যারা আবরার হত্যায় জড়িত। সেই ছাত্রলীগ কর্মীর প্রয়োজন নেই, যারা রাজশাহীতে অধ্যক্ষকে অপমান করেছে, সেই ছাত্রনেতা আমাদের প্রয়োজন নেই।
‘হারিয়ে যাওয়া ভাবমূর্তিকে পুনরুদ্ধার করতে হবে। আসুন, আমাদের নেত্রীর শুদ্ধি অভিযানে শুদ্ধ হয়ে নয়া উৎসর্গীকৃত চেতনার ছাত্রলীগকে সুনামের ধারায় ফিরিয়ে আনি।’ ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা যদি না থাকতেন তাহলে আমরা যুদ্ধাপরাধীদের বিচার করতে পারতাম না। বিশ্বব্যাংক যখন ঋণ দিতে অস্বীকৃতি জানায় তিনি নিজের দেশের অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছেন। আজকে ঢাকায় এলিভেটেড এক্সপ্রেস ওয়ে, পায়রায় তাপবিদ্যুৎ কেন্দ্র, রূপপুর, মাতারবাড়ী তাপবিদ্যুৎ কেন্দ্র, সীমান্ত জয় সম্ভব হয়েছে। এর কারণ তার যাদুকরী নেতৃত্ব।
এ সময় বঙ্গবন্ধু পরিবারের সততা, সাহস থেকে শিক্ষা নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ছাত্রলীগ নেতাকর্মীদের আহ্বান জানান সংগঠনটির সাবেক এই সভাপতি।