সেই সার্চ কমিটির সুপারিশ অনুযায়ী বর্তমান নির্বাচন কমিশন গঠন

কুষ্টিয়া প্রতিনিধি : ‘প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ২০১২ সালে সব রাজনৈতিক দলের সঙ্গে আলাপ-আলোচনা করে তাদের পরামর্শে একটি সার্চ কমিটি গঠন করেন। সেই সার্চ কমিটির সুপারিশ অনুযায়ী বর্তমান নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এর চেয়ে স্বচ্ছ প্রক্রিয়ায় বাংলাদেশে বা কোনো গণতান্ত্রিক দেশে নির্বাচন কমিশন গঠনের নজির আছে বলে জানা নেই।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ মঙ্গলবার দুপুরে কুষ্টিয়া পিটিআই রোডের নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

হানিফ বলেন, মার্কিন রাষ্ট্রদূত হিসেবে তিনি আমাদের উন্নয়নের সহযোগিতার কথা বলতে পারেন। তবে নির্বাচন কমিশনের গঠন সরকারের বিষয়, এটি দেশের বিষয়।

তিনি আরো বলেন, বিএনপি পরিকল্পিতভাবে দেশের নির্বাচন ব্যবস্থাকে এবং নির্বাচন কমিশনকে বিতর্কিত করতে চায়। সুতরাং তাদের কাছে কোনো নির্বাচন কমিশনই গ্রহণযোগ্য হবে না। একমাত্র আজিজ মার্কা নির্বাচন কমিশন গঠন করা হলে বিএনপির কাছে গ্রহণযোগ্য হবে।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সদর উদ্দিন খান, সিনিয়র সহসভাপতি হাজি রবিউল ইসলাম, গিয়াস উদ্দিন মিন্টু, চৌধুরী মুর্শেদ আলম মধু, সাধারণ সম্পাদক আজগর আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইবাদত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।