৪৭নং ওয়ার্ড কাউন্সিলর মোতালেব মিয়ার নির্দেশে গিয়ে ছিলাম কর্মাস কলেজে

দেলোয়ার হোসেনঃ গত পহেলা বৈশাখে ১৪২৬ বঙ্গাব্দ শুভ নববর্ষ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের দাওয়াত কার্ড নিয়ে সেক্টর ৬ উত্তরা কমার্স কলেজের চেয়ারম্যান জাকির হোসাইন রিয়াজের নিকট গেলে রিয়াজ আমার সাথে খারাপ আচরণ করে, আমি আসমা আক্তার লজ্জা পাই কেননা আমার বড় বোন সালমা আক্তার আমার সাথে ছিল।

এই ধরনের তথ্য পাওয়া যায় জিডি কপিতে, জিডি নং ৮৪৩ তাং ১৮/০৪/১৯ইং রোজ বৃহস্পতিবার। আমাদের অনুসন্ধান বলে বর্তমানে ৪৭নং ওয়ার্ড কাউন্সিলের বিরুদ্ধে অপপ্রচার নয় কি? এই সকল বিষয়ে ৪৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মোতালেব মিয়ার নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি কোন উত্তর দেননি, অথচ এই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ৪৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মোতালেব মিয়া। আমাদের প্রতিনিধি আসমা আক্তারের ফোনে কল করলে তিনি ফোন রিসিভ করেন নাই। আসমা আক্তারের দেওয়া তথ্য মতে তার বাসা ১৬৫ ওয়ার্ড ১ আইনুসবেগ দক্ষিণখান ১২৩০ উল্লেখ্য করেছেন। ৪৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মোতালেব মিয়া একজন দেশ প্রেমিক সৎ-সাহসী ও সাদা মনের মানুষ বলে সবাই জানে, নিজের অর্থ ব্যয় করে সাধারণ জনগণ ও দুঃখী মানুষের মুখে হাসি ফুটান, সেই মোলাতেব মিয়ার নাম জিডি কপিতে উল্লেখ্য করা দুঃখজনক। অন্য একটি সুত্রে থেকে ক্রাইম পেট্রোল বিডির হাতে আরেকটি জিডি কপি আসে যাহার নং ৮৩০/১৮/৪/১৯ইং।

এই জিডিটি ১৮/০৪/১৯ইং তারিখে একই দিনে করা, জিডিটি করেন উত্তরা ইউনাইটেড কলেজের চেয়ারম্যান জাকির হোসাইন রিয়াজ। রিয়াজ তার জিডি কপিতে উল্লেখ্য করেন; আমার বিবাধী মোঃ রাশেল হাসান ওরফে সাংবাদিক হাসান গত ১২/০৪/১৯ইং তারিখে রাত নয়টা ৩০ মিনিটের সময় অপরিচিত ২জন মেয়ে যাদের বয়স ১৮ থেকে ২২ বছর হতে পারে। তারা উত্তরা কমার্স কলেজে এসে আমাকে পহেলা বৈশাখের অনুষ্ঠানের একটি দাওয়াত কার্ড দেন, আমি মেয়ে ২জনের কাছে জানতে চাই কার্ডটি কে পাঠিয়েছে, তারা আমাকে জানান দৈনিক শ্যামল বাংলা পত্রিকার  সম্পাদক মোঃ হাসান। আমি তাদের কাছে জানতে চাই আমি কি করতে পারি, মেয়ে ২জন বলে কিছু টাকাদেন, আমি আমার অফিস কক্ষে দৈনিক আজকের অগ্রবানীর মিটিং করছিলাম, আমি তাদের চলে যেতে বলি এবং তাদের সম্পাদক হাসানের সাথে কথা বলবো বলে জানাই। মেয়ে দুইজন চলে যায়, সেই রাতে আনুমানিক ১২টার সময় আমার মোবাইলে ০১৬৩১৯৩৫৩০৩ নাম্বার একটি কল আসে, ফোনটি রিসিভ করলে তিনি বলেন তিনি দৈনিক শ্যামল বাংলা পত্রিকার সম্পাদক হাসান। হাসান আমাকে বলে; ভাই কাজটা ভালো করেন নাই, আমি আপনার কাছে দুইজন মেয়ে পাঠিয়েছিলাম টাকার জন্য টাকা না দিলে আপনার সমস্যা হবে। মোঃ জাকির হোসাইন রিয়াজ জানান; আমি আমার কলেজের সিসিটিভি ক্যামেরায় তাদের ফুটেজ বের করে দেখতে পাই, দাওয়াত কার্ড নিয়ে পাঠানো দুই মেয়ে হাসানের স্ত্রী ও শালিকা, কেননা ফেসবুক আইডিতে এই মেয়ে ২জনের হাসানের স্ত্রী ও শালিকার মিল দেখা যায়।

পাঠকদের স্বরণ করিয়ে দিয়ে চাই ইউনাইটেড কলেজের চেয়ারম্যান জাকির হোসেন রিয়াজ জিডি নং ৮৩০ এবং আসমা আক্তারের জিডি নং ৮৪৩ উভয় পক্ষের তাং- ১৮/০৪/২০১৯ইং বৃহস্পতিবার। ইউনাইটেড কলেজের চেয়ারম্যান রিয়াজ দাবী করেন ১৮/০৪/১৯ইং ৩টায় জিডি করেন ও আসমার জিডিতে উল্লেখ্য আছে ৭টা ৩০মিনিটে। অতিউৎসাহের বিষয় দৈণিক শ্যামল বাংলা পত্রিকার প্রিন্টার্স লাইনে লেখা আছে প্রকাশক ও সম্পাদক মোঃ রাশেল হাসান উত্তরখান বালুরঘাট, উত্তরা, ঢাকা-১২৩০ থেকে প্রকাশিত কিন্তু প্রকাশনা ও সম্পাদকের কোন ঠিকানা পাওয়া যায়নি। রিয়াজ বলেন; মাত্র ত্রিশ বছর বয়সে হাসান একটি দৈনিক পত্রিকার মালিক ও সম্পাদক হলেন তাহা সকলের প্রশ্ন।

ক্রাইম পেট্রোল বিডির সাংবাদিক দেলোয়ার হোসাইন উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের সভাপতি শেখ মনিরুজ্জামান জুয়েল আনান্দ এর কাছে জানতে চাইলেন দৈনিক শ্যামল বাংলা পত্রিকার প্রকাশক ও সম্পাদককে তিনি চিনেন কিনা, জুয়েল আনান্দ জানান; আমি এই পত্রিকার নাম প্রথম শুনেছি এর আগে কখনো সম্পাদক রাশেল হাসান নামে কাউকে চিনি না ও দেখি নাই।

অনুসন্ধান চলছে চোখ রাখুন……।