৭ বছর বয়সে বোল্টের মতো

স্পোর্টস ডেস্ক: বয়স মাত্র ৭ বছর। অ্যাথলেটিক ট্র্যাক অ্যান্ড ফিল্ডে যখন অন্য প্রতিযোগিদের সঙ্গে দৌড় শুরু করলো বালকটি, তখন দেখা গেলো বাকিরা তার চেয়ে অনেক পিছিয়ে। বিদ্যুৎ গতিতে ১০০ মিটার স্প্রিন্ট শেষ করে ফেললো ফ্লোরিডার ছোট্ট বালক রুডলফ ব্লাজ ইনগ্রাম। মাত্র ১৩.৪৮ সেকেন্ডেই জয় করে ফেললো ট্র্যাক অ্যান্ড ফিল্ড। বলা হচ্ছে, এই বয়সেই উসাইন বোল্টের জুতায় পা দিয়ে রাখলো রুডলফ ব্লাজ।

৭ বছর বয়সী বালকটির আগের সেরা টাইমিং ছিল ১৪.৫৯ সেকেন্ড। এবার সেটাকেও ছাড়িয়ে গেলো সে। রুডলফের বাবা আবার সেই দৌড়ের ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করে দিয়েছে। যা দেখে তো রীতিমত তোলপাড় পড়ে গেছে নেট দুনিয়ায়। ভিডিওতেই দেখা যাচ্ছে লম্বা ঝাঁকড়া চুলের রুডলফ কিভাবে দৌড়ে অন্যদের জোযন জোযন পেছনে ফেলে দিচ্ছে। সেখানে ৬০ মিটার সে পাড়ি দিয়েছে ৮.৬৯ সেকেন্ডে।

রুডলফের বাবা মনে করছেন, ৭ বছর বয়সী বালকদের মধ্যে এখন তার ছেলেই বিশ্বে সবচেয়ে দ্রুততম। ২০০৯ সালে জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্ট ৯.৫৮ সেকেন্ড সময় নিয়ে বিশ্বে সবচেয়ে দ্রুততম মানবের খেতাব জয়ের রেকর্ড সৃষ্টি করেন। ফ্লোরিডার বালক রুডলফ এই বয়সেই যেভাবে দৌড়াচ্ছে, তাতে কেউ কেউ মনে করছেন, বোল্টের রেকর্ড তাহলে কি হুমকির মুখে