নামধারী সাংবাদিক কে এই এমএবি সুজন খান- পর্ব-১

ক্রাইম রিপোর্টারঃ রাজধানীর শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দর রেলস্টেশন এলাকায় কে এই নামধারী সাংবাদিক সুজনের আবির্ভাব । তার পরিচয়ের কোন শেষ নেই, ভিজিটিং কার্ডে দেওয়া আছে তিনি দৈনিক প্রথম ভোরের সিনিয়র ক্রাইম রিপোর্টার, কিন্তু তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখা যায় যে, তিনি এটিএন বাংলা, গাজী টিভি’তেও কাজ করেন । সাধারণ মানুষের প্রশ্ন তিনি কি সত্যি দু’টি টিভি চ্যানেলসহ এত পত্র-পত্রিকায় কিভাবে কাজ করেন ? এটিএন বাংলা ও গাজী টিভির অফিস যোগাযোগ করে জানা যায় সুজন খান নামে তাদের টিভি চ্যানেলে কেউ কাজ করে না । আমাদের অনুসন্ধানে বেরিয়ে আসে যে, সুজন খান এই সব নামীদামী টেলিভিশন পত্র-পত্রিকার নাম ভাঙ্গিয়ে সাধারণ মানুষকে ভয়-ভীতি প্রদান ও অর্থ আদায় করে, সারাদিন নামধারী সাংবাদিক সুজন খান বিমান বন্দর রেল স্টেশনে বসে থাকেন,তাহলে তিনি এত টিভি চ্যানেল ও পত্রিকায় কখন কাজ করে ? আমাদের অনুসন্ধানে আরো বেরিয়ে আসে যে, গত ১৯/১০/২০১৭ইং তারিখে রাত ৮ ঘটিকায় সময় কোটবাড়ী ক্রাইম পেট্রোল বিডি’র ও সি পি ইনভেস্টিগেশন লিঃ এর চেয়ারম্যান কে ফোন দিয়ে বিকাশে ৩০০০/= ( তিন হাজার টাকা) চাঁদা দাবি করে, নয়তো বিষয়টি অনেক উপরে চলে যাবে বলে হুমকি প্রদান করে, টাকা না দেওয়ায় সুজন তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানহানিকর পোস্ট দেন, আমাদের প্রতিবেদক সুজন খানের লেখাটির বিষয় জানতে তাকে ফোন দিলে তিনি ফোনটি ধরেনি ।

এবিষয়ে বীরমুক্তিযোদ্ধা আমাদের জানান; আমি তার লেখাটি দেখিছি, আমি হাজার বছরের শ্রেস্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক কারো মিথ্যা-বানোয়াট কথায় ভয় পাইনা, এরা জামাত-শিবিরের লোক, জঙ্গি কাজে সাথে যুক্ত থাকে, এরা বঙ্গবন্ধু কে বিশ্বাস করে না এরা স্বাধীনতাকে বিশ্বাস করে না। জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার আকুল আবেদন যে, এই সব জামাত-শিবির লোকদের থেকে যেন আমরা মুক্তিযোদ্ধারা রক্ষা পাই । তাকে আমি ”চেতনায় মুজিব” নামে একটি স্বরনিকা দেই, সে আমার স্বরনিকাটি ছুরে ফেলে দিয়েছে এবং তার উপর পা দিয়ে দাঁড়িয়ে ছিলেন সুজন খান  । এসময় সুজন বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে বাজে কথা বলে, আমি কথায় বাধা দিলে  আমাকেও বাজে ভাষায় গালি-গালাজ করে । তিনি আরো বলেন; আমি এবিষয়ে মামলার প্রস্তুতি নিচ্ছি ।

অনুসন্ধানে জানা যায় যে, সুজন নিজেকে আইনের উর্দ্ধে মনে করে, তিনি কোনো কিছুর ধার ধারেন না, পুলিশ-প্রশাসন কেও ভয় করেন না তিনি ।

সাধারণ মানুষের দাবি;  নামধারী সাংবাদিক সুজন খানের বিরুদ্ধে যেন যথাযত ব্যবস্থা গ্রহণ করা হক ।

চলবে……………………