স্বর্ণ ব্যবসায়ীকে গুলি করে লুট

জেলা প্রতিবেদকঃ উত্তম কর্মকার নামে স্বর্ণ ব্যবসায়ীকে গুলি করে পিরোজপুরের মঠবাড়িয়ায় স্বর্ণ ও টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। আহত স্বর্ণ ব্যবসায়ী কর্মকার বরিশাল শের-এ-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে উপজেলার তুষখালী বাজার সংলগ্ন এ ঘটনা ঘটে।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম মাসুদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ জানায়, মঙ্গলবার রাতে উপজেলার তুষখালী ইউনিয়ন বাজারের উত্তম জুয়েলার্সের মালিক উত্তম কর্মকার দোকান বন্ধ করে মোটরসাইকেলে করে বাড়ি ফিরে যাচ্ছিলেন। পথে আগে থেকেই ওত পেতে থাকা দুর্বৃত্তরা তার বাম পায়ে গুলি করে।

এসময় তার কাছে থাকা পাঁচ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ৩৫ হাজার টাকা লুট করে নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। আহত অবস্থায় স্থানীয়রা তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য শেবাচিম হাসপাতলে পাঠানো হয়।

মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক (আরএমও) ডাক্তার মো. ফেরদাউস হোসেন বলেন, তার বাম পায়ের উরুতে গুলি আটকে রয়েছে। গুলির আঘাতে সেখানে হাড় ভেঙে গেছে। তাই তাকে উন্নত চিকিৎসার জন্য শেবাচিমে পাঠানো হয়েছে।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম মাসুদুজ্জামান বলেন, খবর পাওয়ার পরই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। তবে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মঠবাড়িয়া উপজেলা স্বর্ণ ব্যবসায়ী সমিতির সভাপতি রতন কর্মকার ও সাধারণ সম্পাদক তপন কর্মকার এ ঘটনার নিন্দা ও জড়িতদের গ্রেফতারের দাবি জানান।