অচল বাঘাবাড়ি তেল ডিপো ধর্মঘটে

প্রকাশিতঃ ৩:৫৪ অপরাহ্ণ, রবি, ১ ডিসেম্বর ১৯

Advertisements
সিরাজগঞ্জ: ১৫ দফা দাবিতে বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের ফলে অচল হয়ে পড়েছে বাঘাবাড়ি তেল ডিপো। এতে ভোগান্তিতে পড়েছে হাজার হাজার গ্রাহক।
রোববার (১ ডিসেম্বর) সকাল থেকে উত্তরাঞ্চেলের সর্ববৃহৎ বাঘাবাড়ি তেল ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রয়েছে। ডিপো থেকে ছেড়ে যায়নি কোনো ট্যাংকলরি। এতে করে রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলায় সম্পূর্ণরূপে তেল সরবরাহ এবং বিপণন বন্ধ রয়েছে।
বাংলাদেশ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি মোজাম্মেল হক জানান, জ্বালানি তেল বিক্রির প্রচলিত কমিশন কমপক্ষে সাড়ে ৭ শতাংশ করা। তেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট নাকি উৎপাদনকারী বিষয়টি সুনির্দিষ্ট করা, ট্যাংকলরি শ্রমিকদের পাঁচ লাখ টাকা দুর্ঘটনা বিমা প্রথা প্রণয়ন, ট্যাংকলরির ভাড়া বৃদ্ধি, ট্যাংকলরি চলাচলে পুলিশী হয়রানি বন্ধসহ ১৫ দফা দাবিতে আমরা দীর্ঘদিন ধরে আন্দোলন করছি। সরকার বার বার প্রতিশ্রুতি দিয়েও আমাদের দাবি মেনে নেয়নি।  এ কারণে পেট্রোল পাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্যপরিষদ অনির্দিষ্টকালের ধর্মঘটের আহ্বান করেছে। রোববার সকাল থেকে স্বতস্ফূর্তভাবে ধর্মঘট পালন করছে শ্রমিকরা।
এদিকে পেট্রোল পাম্পগুলোতে তেল বিপণন বন্ধ থাকায় বিপাকে পড়েছে গ্রাহকেরা। ধর্মঘটের খবর জানা না থাকায় তেল নিতে এসে গ্রাহকদের ফিরে যেতে দেখা গেছে।

আপনার মতামত জানানঃ