অস্ট্রেলিয়াতে আর খেলতে দেখা যাবে না ওয়াটসনকে

প্রকাশিতঃ ১:৫৯ অপরাহ্ণ, শুক্র, ২৬ এপ্রিল ১৯

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন আরও তিন বছর আগে। ২০১৬ সালে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচের মাধ্যমে অস্ট্রেলিয়ার জার্সিটি চিরতরে তুলে রেখেছেন তিনি। এবার বিদায় জানিয়ে দিলেন দেশের ঘরোয়া ক্রিকেটকেও।

নিজ দেশ অস্ট্রেলিয়াতে আর খেলতে দেখা যাবে না ড্যাশিং ওপেনার ও পেস বোলিং অলরাউন্ডার শেন ওয়াটসনকে। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও এতদিন বিগ ব্যাশে খেলছেন ওয়াটসন। কিন্তু পরবর্তী মৌসুমে আর খেলবেন না ৩৭ বছর বয়সী এ তারকা।

বিগ ব্যাশে নিজ দল সিডনি থান্ডার্স থেকেও অবসর নিয়েছেন ওয়াটসন। তার বিদায়কে স্বাগত জানিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। ওয়াটসনকে অভিহিত করেছে, ‘সীমিত ওভারের ক্রিকেটের দুর্দান্ত একজন তারকা’ হিসেবে।

২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার এক বছর আগেই সিডনি থান্ডার্সে যোগ দিয়েছিলেন ওয়াটসন। এর আগে সিডনি সিক্সার্স এবং ব্রিসবেন হিটের সঙ্গেও ছিলেন তিনি। তবে বিগ ব্যাশে নিজের খেলা ৪১ ম্যাচের মধ্যে ৪০টিতেই তার গায়ে ছিলো থার্ডার্সের জার্সি।

অবসর নেয়ার পর গত তিন মৌসুম ধরে সিডনি থান্ডার্সের অধিনায়কত্ব করে আসছিলেন ওয়াটসন। এ সময়ে ২৬.৬৮ গড়ে দলের পক্ষে সর্বোচ্চ ১০১৪ রানও এসেছে তার ব্যাট থেকে। গত বছর থান্ডার্সের সঙ্গে দুই বছরের চুক্তি করলেও পরিবারকে সময় দেয়ার কথা ভেবে এক বছর আগেই দলটিকে বিদায় জানিয়ে দিলেন ওয়াটসন।

অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নেয়ার ঘোষণা দিয়া ওয়াটসন বলেন, ‘গত চার মৌসুম ধরে সিডনি থান্ডার্সে আমার সঙ্গে থাকা সবাইকে হৃদয়ের গভীর থেকে ভালোবাসা জানাতে চাই। এই দলটি থেকে যতোটা সমর্থন পেয়েছি তা আমি মিস করবো। ভালো-খারাপ সবসময় যেভাবে সাহস জুগিয়েছে সবাই তা কখনোই ভোলার নয়।’

এদিকে বিগ ব্যাশ থেকে অবসর নিলেও আইপিএল খেলে যাচ্ছেন ওয়াটসন। হয়তো পরের মৌসুমেও চেন্নাই সুপার কিংসের ডাগআউটে দেখা যাবে এ তারকা ক্রিকেটারকে। কেননা সবধরনের ক্রিকেট থেকে অবসরের ব্যাপারে এখনো কিছু বলেননি ওয়াটসন।

আপনার মতামত জানানঃ