আইনমন্ত্রীকে সাহস করে পদত্যাগ করার দাবি জানান, রিজভী

প্রকাশিতঃ ৩:৩৩ অপরাহ্ণ, রবি, ২৯ সেপ্টেম্বর ১৯

নিউজ ডেস্কঃ ‘বিএনপির শীর্ষ নেতা থেকে শুরু করে প্রত্যেকেই পা থেকে মাথা পর্যন্ত দুর্নীতিতে ডুবে আছেন’- আইনমন্ত্রী আনিসুল হকের এমন বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।
তিনি বলেছেন, আমি আইনমন্ত্রীকে বলবো-ক্ষমতায় আছেন আপনারা, আর দুর্নীতি করছে বিএনপি? আইনের মন্ত্রী হয়ে এ কেমন বেআইনি কথা বললেন? তার মানে এখনও কী দেশ চালাচ্ছে বিএনপি? তাহলে আপনারা সাহস করে পদত্যাগ করুন। দেখবেন দুর্নীতি কারা করছে তা জনগণই বের করে দেখাবে।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।
বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা রিজভী বলেন, দুর্নীতি, লুটপাট আর কমিশনের মাধ্যমে ব্যাংকগুলো কি বিএনপি দেউলিয়া করেছে? দেশের অর্থনীতি ভেঙে দিয়েছে কি বিএনপি? হাজার হাজার কোটি টাকা পাচার এবং বিদেশে সেকেন্ড হোম-বেগম পল্লি কি বিএনপি গড়ছে?
‘মামলা-হামলা হুলিয়া গ্রেপ্তার গুম-খুন করে বিএনপিকে তো ঘরে-বাইরে নির্যাতনের ধারা চালিয়ে যাচ্ছেন। এক লাখ মামলায় আমাদের ২৬ লাখ নেতাকর্মীকে আসামি করেছেন। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে ৫৯৯ দিন হলো মিথ্যা মামলায় কারারুদ্ধ করে রেখেছেন। জামিনে বাধা দিচ্ছেন।’

তিনি বলেন, ‘‘এসব মিথ্যা মামলার আসামি হয়ে বিএনপি নেতা-কর্মীরা জমি-জমাসহ বসতবাটি বিক্রি করে থানা পুলিশ সামলাচ্ছেন, জামিন নিচ্ছেন। আর আপনি (আইনমন্ত্রী) বলছেন, প্রত্যেকেই দুর্নীতি করছেন। এ যেন ‘যা কিছু হারায় গিন্নি বলেন, কেষ্টা বেটাই চোর’।’’
আইনমন্ত্রীকে উদ্দেশ্য করে রিজভী বলেন, ক্ষমতায় আছেন বলে রঙিন চশমায় কিছু দেখতে পারছেন না। এবার বিনয়ী হোন, মানুষের কাছে ক্ষমা চান। পদত্যাগ করে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিন। অন্যথায় দিন ঘনিয়ে আসছে, যখন আর পার পাবেন না।
সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, নাজমুল হক নান্নু, বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত জানানঃ