এবার আস্তানার হাতে বিদ্ধ ম্যানচেস্টার ইউনাইটেড

প্রকাশিতঃ ১:২১ অপরাহ্ণ, শুক্র, ২৯ নভেম্বর ১৯

খেলা ডেস্কঃ বিশ্ব ফুটবলে খুব একটা সমীহ জাগানিয়া দল নয় আস্তানা। গত মৌসুমে কাজাখাস্তান প্রিমিয়ার লিগ জিতে জায়গা করে নিয়েছে এবারের ইউরোপা লিগে। অথচ সেই দলটির হাতেই বিদ্ধ হয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। আস্তানা অ্যারেনায় এগিয়ে যাওয়ার পরও আত্মঘাতি গোলে ২-১ ব্যবধানে হেরেছে ওলে গানার সুলশারের শিষ্যরা।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) ইউরোপা লিগের ‘এল’ গ্রুপের ফিরতি লেগে ঘরের মাঠে ইউনাইটেডকে আতিথেয়তা দেয় আস্তানা। প্রতিপক্ষ পুঁচকে দল বিধায় কোচ সুলশার এই ম্যাচে সুযোগ দেন দলের অপেক্ষাকৃত তরুণদের। তবে শুরুটা দুর্দান্ত করে রেড ডেভিলরা। দশম মিনিটে লুক শ’র পাস থেকে ইউনাইটেডকে এগিয়ে দেন জেসে লিঙ্গার্ড।

কিন্তু সেই ব্যবধান ধরে রাখতে দেয়নি আস্তানা। গ্রুপ পর্বে প্রথমবারের মতো তিন পয়েন্ট আদায় করে নেয় দলটি। ৫৫ মিনিটে আস্তানাকে সমতায় ফেরান দিমিত্রি শোমকো। এরপর একের পর এক গোল মিসের মহড়া দিয়ে ইউনাইটেড অনাকাঙ্খিত ভুলটি করে ৬২ মিনিটে। আস্তানার ডিফেন্ডার রুকিবিনার শট বের্নাডের মাথায় লেগে ঢুকে যায় নিজেদের জালে। শেষ পযর্ন্ত ব্যবধান আর গোছাতে পারেনি রেড ডেভিলরা।

হারলেও অবশ্য গ্রুপ পর্বে শীর্ষস্থান ধরে রেখেছে সুলশারের দল। ৫ ম্যাচে তাদের পয়েন্ট ১০। সমান ম্যাচে এক পয়েন্ট কমে দ্বিতীয় স্থানে আলকামার। আস্তার পয়েন্ট মাত্র ৩।

আপনার মতামত জানানঃ