করোনাঃ স্বাস্থ্যমন্ত্রীর দপ্তরের এক কর্মকর্তা আক্রান্ত

প্রকাশিতঃ ১০:৪২ পূর্বাহ্ণ, শুক্র, ২৭ মার্চ ২০

Advertisements

নিজস্ব প্রতিবেদকঃ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের দপ্তরের এক কর্মকর্তা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। একইসঙ্গে এর জেরে মন্ত্রণালয়টির শীর্ষপর্যায়ের কয়েকজন হোম কোয়ারেন্টিনে আছেন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে এ তথ্য জানিয়েছেন।

সূত্র জানায়, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বৃহস্পতিবার নিয়মিত সংবাদ সম্মেলনে নতুন যে পাঁচ রোগী শনাক্ত করার কথা বলেছেন, তাদের মধ্যে একজন স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা।

রোগী শনাক্ত হওয়ার পর আইইডিসিআরের কর্মকর্তারা স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে তার সংস্পর্শে যাওয়া শীর্ষ পর্যায়ের কয়েকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছেন।

এর আগে বুধবার (২৫ মার্চ) আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছিলেন, লিমিটেড স্কেলে কমিউনিটি ট্রান্সমিশন হয়ে থাকতে পারে। যদিও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তার ব্যাপারে তিনি কিছু বলেননি। নীতিগতভাবে আক্রান্ত কোনো ব্যক্তির পরিচয় প্রকাশ করা হয় না, জানান তিনি।

এদিকে বৃহস্পতিবার প্রতিদিনের সংবাদ সম্মেলনে ফ্লোরা বলেছেন, গত ২৪ ঘন্টায় আরও পাঁচজন শনাক্ত হয়েছেন করোনা ভাইরাসে আক্রান্ত। তারা সবাই পুরুষ। তাদের মধ্যে একজন বিদেশফেরত। আর তিনজন আক্রান্তদের সংস্পর্শে আসা। এছাড়া বাকি একজনের উৎস এখনও জানা যায়নি। তথ্য অনুসন্ধান করা হচ্ছে।

দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪৪ জন। এরমধ্যে মারা গেছেন পাঁচজন। সুস্থ হয়েছেন ১১ জন।

আপনার মতামত জানানঃ