কাব্য বিলাসের সদস্যদের জাতীয় নাট্য উৎসবের সনদ প্রদান

প্রকাশিতঃ ৩:৫৩ অপরাহ্ণ, শুক্র, ৪ অক্টোবর ১৯

নিজস্ব প্রতিনিধি : জাতীয় শিশু কিশোর নাট্য ও সাংস্কৃকিত উৎসবে এর সনদ কাব্য বিলাস নাট্য গোষ্ঠীর সদস্যদের হাতে তুলে দেওয়া হল।

বৃহস্পতিবার রাজধানীর কাওলার নিজস্ব মহড়া কক্ষে দলের সদস্যদের সনদ তুলে দেন অধ্যক্ষ ও গীতিকার মিজানুর রহমান ভূঁইয়া।

২০ থেকে ২৮ সেপ্টেম্বর জাতীয় শিল্পকলায় দেশের ৬৩ জেলার দশ হাজার শিশু-কিশোরদের নিয়ে শুরু হয় জাতীয় শিশু কিশোর নাট্য ও সাংস্কৃকিত উৎসব।

উৎসবে দেশের অন্যতম শিশু-কিশোর নাট্য সংগঠন কাব্য বিলাস নাট্য গোষ্ঠী ম ায়ন করে রাহুল রাজ এর রচনা ও নির্দেশনায় ‘কপাল’।

নদী ভাঙ্গা মানুষের জীবন চিত্রের গল্প অবলম্বনে কপাল নাটকটি সব শ্রেনীর দর্শকের হৃদয় ছুঁয়ে যায়।

অধ্যক্ষ ও গীতিকার মিজানুর রহমান ভূঁইয়া সনদ প্রদান অনুষ্ঠানে বলেন, নাট্য চর্চার ফলে শিশু-কিশোরেরা মাদক থেকে দূরে থাকে। নাটক মানুষকে সুন্দর ভাবে কথা বলতে ও সব শ্রেণীর মানুষের সাথে মিশতে সহযোগীতা করে। নাটক একটি সাধনা। এই সাধনায় যারা থাকে তারা কখনই বিপথে যেতে পারে না।

কপাল নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করে, মো: নাঈম, মালিহা বিশ্বাস, রাসেল, চাঁদনী ন‚র, আশরাফুল ইসলাম, অন্তর সরকার, ন‚র ইসলাম খান মামুন, মো: রিজন, মেহেদী হাসান, মনিকা বিশ্বাস, মিত্রা বিশ্বাস সহ আরো অনেকে। দলের পক্ষ থেকে মো: নাঈম জাতীয় ভাবে ম কুড়ি পদক অর্জণ করে। এবার নাট্য উৎসবে কাব্য বিলাস নাট্য গোষ্ঠীর অফিসিয়াল সহযোগী ছিল মীর সিরামিক্স।

উল্লেখ্য ‘প্রতিভার প্রতিক্ষায় নতুনের জয়গান’ এই শ্লোগানে কাব্য বিলাস নাট্য গোষ্ঠী বিগত ১৪ বছর যাবৎ নিয়মিত অপ সাংস্কৃতিক রোধে দেশ ও আর্ন্তজাতিক পর্যায়ে সমাজ সচেতন ও ভিন্ন ধারা নাটক ম ায়ন করে যাচ্ছে।

আপনার মতামত জানানঃ