কুষ্টিয়ায় বহুতল ভবনে আটকে যাওয়া শিশুকে উদ্ধার করলো ফায়ার সার্ভিসের কর্মীরা

উপজেলা প্রতিনিধি; কুষ্টিয়া: কুষ্টিয়ায় ইহান নামের সাড়ে তিন বছর এক শিশুকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা।
আজ রবিবার দুপুরের দিকে কালিশংকরপুর জামতলার মোড় এলাকার একটি বহুতল ভবন থেকে আটকে যাওয়া শিশুটিকে উদ্ধার করা হয়। শিশু ইহান প্রবাসী সৈয়দ মোস্তফা হাসানের ছেলে।
সেই ভবনে থাকা প্রতিবেশী কামরুজ্জামান জানান, আমার এই বিল্ডিং এর দোতালায় একটি রুমের মধ্যে ভুলবশত সাড়ে তিন বছরের শিশু ছিটকিনি আটকে দেয়। এরপর বাইরে থেকে আসছি শিশুটিকে কোথাও দেখতে না পেয়ে শিশুটির মা কান্নাকাটি শুরু করে।
পরে অনেক লোকজন জড়ো হয়ে যায় এসময়ই আমি জরুরী সেবা পেতে ৯৯৯ ফোন করি। মুহূর্তের মধ্যেই কুষ্টিয়া দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে হাজির হয়। তারা বিভিন্ন প্রক্রিয়ায় বিল্ডিংয়ের ওপরে উঠে দরজা ভেঙে শিশুটিকে উদ্ধার করে।
এসময় বাচ্চাটিকে পেয়ে আবেগে আপ্লুত হয়ে কেঁদে পড়েন শিশুটির মা তানিয়া খাতুন। ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন  ফায়ার সার্ভিসের কর্মীদের প্রতি।
শিশুটির মা তানিয়া খাতুন জানান, বাচ্চার সাথে ঘরের মধ্যে আমিও ছিলাম। আমি রান্না ঘরে যেতেই বাচ্চাটি ভুলবশত দরজা ধাক্কা দিয়ে ছিটকিনি আটকে আটকে দেয়। এসময় আমি কান্নায় ভেঙ্গে পড়ি আশপাশের লোকজন এসে ফায়ার সার্ভিসকে খবর দিলে ওরা এসে উদ্ধার করে।
কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা আলী সাজ্জাদ জানান, খবর পাওয়ার পরেই আমরা সাথে সাথে গিয়ে সেখানে বিভিন্ন প্রক্রিয়ায় ড্রিল মেশিন ও কাটার মেশিন ব্যবহার করে ঘরের মধ্যে আটকে পড়ে থাকা শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হয়।
তিনি জানান, আমরা শুধু আগুন লাগা, সড়ক দুর্ঘটনাসহ সামগ্রী বিপদে আপদে মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার চেষ্টা করি। যেকোনো ঘটনা-দুর্ঘটনায় ফোন কল পাওয়ার পর থেকেই আমরা ঘটনাস্থলে উদ্ধার করে তাদের চেষ্টা করে থাকি।

আপনার মতামত জানানঃ