ক্যামেরা-ফিচারে চমক নিয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি এস২০

প্রকাশিতঃ ৪:৫৪ অপরাহ্ণ, সোম, ২০ জানুয়ারি ২০

নিউজ ডেস্কঃ গ্যালাক্সি ফোন লাইনে বড় ধরনের পরিবর্তন নিয়ে আসছে স্যামসাং। ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, ১২০ মেগাহার্টজ ডিসপ্লে, ফাইভ জি কানেক্টিভিটি, এক্সিনোজ চিপসেট এবং আগের চেয়েও দ্রুতগতির স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর যুক্ত হতে পারে নতুন গ্যালাক্সি এস২০ ফোনে।

পাঁচটি ক্যামেরা নিয়ে গ্যালাক্সি এস২০’র পেছনে থাকতে পারে বিশেষ ক্যামেরা অঞ্চল। ফোনটিতে থাকতে পারে ৮কে ভিডিও ফিচারসহ নতুন ফিচার মোড ডিরেক্টরস ভিউ, সিঙ্গেল টেক ফটো এবং নাইট হাইপারল্যাপস।

আইস ইউনিভার্সের তথ্যানুযায়ী, গ্যালাক্সি এস২০-তে ব্যবহার করা হবে আইএসওসেল ব্রাইট এইচএমএক্স এবং এর সাহায্যে ক্যামেরা ১২০৩২ ৯০২৪ পিক্সেল ও ৪২ মেগাবাইটের ছবি তোলা যাবে। এর ভিডিও সেন্সর সুপার ফেস ডিটেকশন সাপোর্ট করবে ফলে অটো ফোকাসিংয়ের ক্ষেত্রে স্বল্প আলোতেও অনেক দ্রুত ফোকাস করা যাবে এ ফোন দিয়ে।

গ্রাফিকস রেন্ডারিংয়ের ক্ষেত্রে স্ন্যাপড্রাগন ৮৬৫ হবে আগের স্ন্যাপড্রাগনের চেয়ে ২০ শতাংশ দ্রুত এবং এর পাওয়ার এফিশিয়েন্সি হবে ৩৫ শতাংশ বেশি। গাল্যাক্সি এস২০-তে থাকবে এলপিডিডি৫ স্মার্টফোন মেমোরির অত্যাধুনিক সংস্করণ, যা হবে আগের চেয়ে ৩০ শতাংশ দ্রুতগতির এবং ৩০ শতাংশ বেশি এফিশিয়েন্ট।

স্যামসাংয়ের গ্যালাক্সি এস২০-তে যুক্ত করতে পারে স্পেক্ট্রোমিটার নামে পরিচিত অতিরিক্ত একটি সেন্সর। এ সেন্সর দিয়ে কোনো বস্তুর কেমিক্যাল মেকআপ বিশ্লেষণ করা যাবে। শরীরের মেদ কিংবা ত্বকের আর্দ্রতা পরিমাপ করে স্বাস্থ্যগত বিশ্লেষণ করতে এ ফিচার। এছাড়া এ ফিচারের সাহায্যে দেখা ওষুধ আসল নাকি নকল, কিংবা ফলে চিনির মাত্রা কতো। এছাড়া এ ফিচার নানাবিধ প্রয়োজনীয় কাজে ব্যবহার করা যাবে। এটা খুবই স্বাভাবিক যে, অত্যাধুনিক ফিচার সমৃদ্ধ স্যামসাং গ্যালাক্সি এস২০’র থাকবে আগের সংস্করণের চেয়েও শক্তিশালী ব্যাটারি। গ্যালাক্সি এস২০তে থাকতে পারে চার হাজার এমএএইচ ব্যাটারি এবং এস২০ প্লাস কিংবা আল্ট্রাতে থাকতে পারে পাঁচ হাজার এমএএইচ ব্যাটারি। আর এ ধারণা সত্যি হলে, বাজারে এখন যতো ফ্ল্যাগশিপ ফোন পাওয়া যায়, এর মধ্যে এ মডেলের ব্যাটারিই হবে সবচেয়ে শক্তিশালী।

সব জল্পনার অবসান ঘটবে চলতি বছরের ১১ ফেব্রুয়ারি (বাংলাদেশ সময়: ১২ জানুয়ারি রাত ১টা) যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে ফোনটির উন্মোচনের মধ্য দিয়ে।

সোমবার (২০ জানুয়ারি) স্যামসাং থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আপনার মতামত জানানঃ