গরু বিন্দু তাই দাহ করা উচিৎঃ বিজেপি নেতা

আন্তর্জাতিক ডেস্কঃ ‘গরু হিন্দু ধর্মের অনুসারী। মৃত্যুর পর মুসলিম কবর দেয়ার রীতি অনুযায়ী গরুকে পুঁতে ফেলা উচিত নয়।’ গরুকে হিন্দু ধর্মাবলম্বী বলে এমন মন্তব্য করে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছেন ভারতের উত্তরপ্রদেশের বারাবাঁকি এলাকার বিজেপি দলীয় নেতা রঞ্জিত শ্রীবাস্তব।

সোমবার বারাবাঁকি পৌরসভার বোর্ড মিটিংয়ে অংশ নিয়ে বিজেপির এই নেতা বলেন, ‘গরুর মরদেহ পুঁতে ফেলা উচিত নয়।’ রঞ্জিতের মতে, ‘মৃত গরুকে পুঁতে ফেলা ঠিক নয়, কারণ এটি মুসলিম রীতি। মৃত গরুকে দাহ করার জন্য ইলেক্ট্রিক চুল্লি তৈরি করা উচিত।’

রঞ্জিত বলেন, ‘গরুর শেষকৃত্য হিন্দু রীতি অনুসারে করা উচিত। আমি গরুকে পুঁতে ফেলার বিরোধী। কারণ এটি হিন্দু রীতি নয়।’ বিজেপির এই নেতা প্রস্তাব, গরুর মরদেহ সাদা কাপড়ে মুড়িয়ে হিন্দুদের ঐতিহ্যবাহী শ্মশানে পোড়ানোর ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, এ বিষয়টি বিবেচনায় নেয়ার জন্য আমি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে অনুরোধ করবো। আমি বারবাঁকি পৌরসভার সাবেক চেয়ারম্যান এবং বর্তমান চেয়ারম্যানের স্বামী। এমন অবস্থায় আমি এই বিষয়টিকে মিটিংয়ে পাস করানোর ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা করবো; যাতে বারবাঁকিতে গরুর মরদেহ দাহ করার জন্য একটি চুল্লি নির্মাণ করা যায়।

সূত্র : ইন্ডিয়া ট্যুডে।

আপনার মতামত জানানঃ