গোয়ালটেক বাসীর দুর্ভোগের নাম এই রাস্তা

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪৭নং ওয়ার্ডের গোয়ালটেক বাসীর দুর্ভোগের আরেক নাম এই রাস্তাটি। দীর্ঘ কয়েক বছর ধরে অবহেলায় রয়েছে এই রাস্তাটি। অল্প বৃষ্টিপাতে কাঁদা আর ময়লা আবর্জনায় এখান দিয়ে চলাচল করা সম্ভব নয় বললেই চলে।

প্রতিদিন হাজার হাজার মানুষ এই রাস্তাটি দিয়ে যাতাযাত করে থাকে। কয়েকবার রাস্তাটি সংস্কারের উদ্যোগ নিয়েও কাজ হয়নি শেষ পর্যন্ত। রাস্তাটির এই অবস্থার কারণে এক লাইন হয়ে সরুভাবে চলাচল করতে হয়, একজন পার হলে অন্য জনকে অপেক্ষা করতে হয় অপর পান্তে। সব থেকে বেশি সমস্যার সম্মুখীন হোন নারী ও শিশুরা। এই রাস্তায় প্রায় তিনটি স্কুলের অবস্থান, প্রতিদিন ছোট ছোট বাচ্চারা কাঁদা আর পানি দিয়ে স্কুলে যাতায়াত করে। নারীদের এই রাস্তাটি ব্যবহার করতে গিয়ে অনেক সময় দাঁড়িয়ে অপেক্ষা করতে হয়।

এক নারী পথযাত্রী ক্রাইম পেট্রোল বিডিকে জানান; এই রাস্তাটি দিয়ে যাওয়া কেমেনে সম্ভব, আসলে আমরা জানিনা কবে এই রাস্তাটি ঠিক হবে। এলাকারবাসীরা জানান; এই রাস্তায় স্কুল রয়েছে, প্রতিদিন আমাদের যাতায়াত করতে গিয়ে অনেক কষ্ট হয়, আমরা আশা করি রাস্তাটি অনেক দ্রুত ঠিক করে আমাদের এই দুর্ভোগ থেকে উদ্ধার করা হবে।

 

আপনার মতামত জানানঃ