চা-পরাঠা বিক্রেতা এরফান  আলীর স্কুলটি রংপুর বিভাগের সেরা স্কুল

প্রকাশিতঃ ৫:০৪ অপরাহ্ণ, শুক্র, ১০ জানুয়ারি ২০

মোঃ আরিফ, ঠাকুরগাঁও বিশেষ প্রতিনিধিঃ ঠাকুরগাঁও জেলার সীমান্তবর্তী হরিপুর উপজেলার চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় উপজেলা, জেলা ও রংপুর  বিভাগীয় পর্যায়ে এবার শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয়েছে।

২০১৯ বছরে উপজেলা, জেলা ও বিভাগ পর্যায়ে ছাটাই-বাছাই পদক কমিটি প্রধান শিক্ষকদের সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরির ভিত্তিতে শিক্ষাক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখার জন্য চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে নির্বাচিত করে।

বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা বলেন, চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পড়া-লেখার মান অত্যন্ত ভালো। গুণগত শিক্ষার মান উন্নয়নের জন্য প্রধান শিক্ষক এরফান আলী নিজ উদ্যোগে আমাদের মর্নিং ও নাইট ক্লাসের মাধ্যমে বাড়তি পড়া-লেখা করান। এই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের বাইরে কোনো কোচিং করতে হয় না। তারা আরো বলেন, বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পড়া-লেখার পাশাপাশি বিনোদন বিকাশের জন্য প্রধান শিক্ষক এরফান আলী স্যার স্কুলের পাশে  তৈরি করেছেন একটি শিশু পার্ক। ক্লাস শেষে শিশু পার্কে আমরা বিনোদনের মাধ্যমে আনন্দ উপভোগ করি৷ আমাদের স্কুলে রয়েছে হাতি, হরিণ, জিরাপ, দেয়ালে আকা রয়েছে ভাষা শহীদ ও বীরশেষ্ঠদের ছবি এছাড়াও বিভিন্ন মনিষীদের উক্তি ও ছবি। হরিপুর উপজেলা    নির্বাহী অফিসার মোঃ আব্দুল করিম মুঠোফোনে  বলেন,চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় একটি ব্যাতিক্রমি স্কুল৷ উদাহরণ সৃষ্টিকারি একটি স্কুল৷ স্কুলের প্রধাণ শিক্ষক এরফান আলী তার নিজ উদ্যোগে ও গ্রামবাসীর সহযোগীতায় মিড-ডে মিল চালু করে সারাদেশে আলোড়ন সৃষ্টি করেছিলেন।

আপনার মতামত জানানঃ