চীনের প্রতিরক্ষামন্ত্রী উয়েই ফেং এর সঙ্গে সাক্ষাৎ করেছেন সেনাপ্রধান

প্রকাশিতঃ ৭:২০ অপরাহ্ণ, বৃহঃ, ৭ নভেম্বর ১৯

Advertisements
ঢাকা: চীন সফররত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ দেশটির প্রতিরক্ষামন্ত্রী উয়েই ফেং এর সঙ্গে সাক্ষাৎ করেছেন। বৃহস্পতিবার (৭ নভেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (৬ নভেম্বর) অনুষ্ঠিত এ সাক্ষাতে তারা বাংলাদেশ ও চীনের মধ্যে বিদ্যমান সুসম্পর্কের উন্নয়ন ও দ্বিপাক্ষিক বিষয়ে সহযোগিতা সম্পর্কে আলোচনা করেন। সাক্ষাতে রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা করতে গিয়ে সেনাপ্রধান বলেন, রোহিঙ্গা জনগোষ্ঠীর বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িয়ে যাওয়া বাংলাদেশ-মিয়ানমার তথা দক্ষিণ এশিয়ার আঞ্চলিক শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি।
রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ-মিয়ানমার উভয় দেশের বন্ধুপ্রতীম চীনের রাজনৈতিক নেতাদের পাশাপাশি সামরিক নেতাদেরও এগিয়ে আসার আহ্বান জানান তিনি। এর আগে সেনাপ্রধান চীনের পিপলস লিবারেশন আর্মি গ্রাউন্ড ফোর্সের প্রধান জেনারেল হান উয়েগোর সঙ্গে সাক্ষাৎ করেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এতে বলা হয়, ৫ নভেম্বর উভয় দেশের সেনাপ্রধানদের এ সাক্ষাতে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময় ও যৌথ অনুশীলনের বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া চীন সফরকালে সেনাপ্রধান চীনের ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি পরিদর্শন করেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আপনার মতামত জানানঃ