জাতির পিতার জন্মশতবর্ষে কংগ্রেস প্রধানকে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ

প্রকাশিতঃ ১১:০৩ পূর্বাহ্ণ, সোম, ৭ অক্টোবর ১৯

নিউজ ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তির অনুষ্ঠানে যোগ দিতে ভারতের ন্যাশনাল কংগ্রেস পার্টির সভাপতি সোনিয়া গান্ধীকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার ( ৬ অক্টোবর) দিল্লিতে এক বৈঠকে প্রধানমন্ত্রী এই আমন্ত্রণ জানান।

কংগ্রেসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভারতীয় কংগ্রেসের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রধান আনন্দ শর্মা সই করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর বৈঠক হয়েছে। বৈঠকে দুই দেশের নেতারা আওয়ামী লীগ ও কংগ্রেসের ঐতিহাসিক সম্পর্কের কথা উল্লেখ করেন।

বৈঠকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তির অনুষ্ঠানে যোগ দিতে সোনিয়া গান্ধীকে আমন্ত্রণ জানান শেখ হাসিনা। এছাড়া, সোনিয়ার মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী ও ছেলে রাহুল গান্ধীকেও আমন্ত্রণ জানিয়েছেন তিনি। সোনিয়া গান্ধী এই আমন্ত্রণ গ্রহণ করেছেন।

রোববার (৬ অক্টোবর) নয়াদিল্লির হোটেল তাজমহলে এই বৈঠক অনুষ্ঠিত হয়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে দ্বিপাক্ষিক সফর এবং বিশ্ব অর্থনৈতিক ফোরামের ইন্ডিয়া ইকোনমিক সামিটে যোগ দিতে গত ৩ অক্টোবর নয়াদিল্লি সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফর শেষে রোববার (৬ অক্টোবর) রাতে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী।

আপনার মতামত জানানঃ