জাবি’তে তিন দাবিতে ছাত্রফ্রন্টের মানববন্ধন

প্রকাশিতঃ ৪:২১ অপরাহ্ণ, সোম, ২৮ অক্টোবর ১৯

নিজস্ব প্রতিবেদকঃ আবাসিক হলের গেস্টরুম-গণরুমে নির্যাতন রোধ, গণতান্ত্রিক প্রক্রিয়ায় সিট বণ্টন এবং সন্ত্রাস-দখলদারিত্ব ও দুর্নীতিমুক্ত ক্যাম্পাস গড়ার দাবিতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা মানববন্ধন করেছেন।

সোমবার (২৮ অক্টোবর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের অমর একুশে ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় র‌্যাগিং, দুর্নীতি ও ছাত্রলীগের আধিপত্যবিরোধী নানা প্ল্যাকার্ড নিয়ে শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে অবৈধভাবে ছাত্রলীগের দখলদারিত্ব ও আধিপত্য বিস্তার রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানান। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে দুর্নীতিবাজদের সরে যাওয়ার আহ্বান জানান তারা।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার সভাপতি সুস্মিতা মরিয়ম বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটা হলে আসন দেওয়ার দায়িত্ব নিয়ে সাধারণ ছাত্রদের ওপর আধিপত্য ও নির্যাতন চালাচ্ছে ছাত্রলীগ। হলে আসনের মালিক ছাত্রলীগ হলে প্রশাসন কেন আছে তা বোধগম্য নয়। হলে হলে র‌্যাগিং চলছে, তবু বিশ্ববিদ্যালয় প্রশাসন নির্বিকার। ছাত্রলীগের পেটোয়া বাহিনীকে ব্যবহার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন যে দুর্নীতির রাজত্ব কায়েম করার চেষ্টা করছে, আমরা তার তীব্র নিন্দা জানাই। দুর্নীতির অভিযোগ ওঠার পরেও প্রশাসনের দায়িত্বশীলরা ক্ষমতা আকড়ে থাকেন। সবার সম্মিলিত প্রতিরোধের মাধ্যমে অনিয়ম ও দখলদারিত্ব থেকে বিশ্ববিদ্যালয়কে রক্ষা করতে হবে।

ছাত্রফ্রন্টের জাবি শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার বলেন, বিশ্ববিদ্যালয়ে স্বায়ত্তশাসন নিশ্চিত করতে হবে। প্রশাসন নির্দিষ্ট কোনো সংগঠনের লেজুরবৃত্তি করবে না। এসব অপকর্ম রোধে প্রশাসন থেকে দুর্নীতিবাজদের সরিয়ে কার্যকর ভূমিকা রাখতে হবে।

মানববন্ধনে ছাত্রফ্রন্টের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

আপনার মতামত জানানঃ