জাবির পরিবহনে যুক্ত হলো ৪ বাস

নিজস্ব প্রতিবেদক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবহনকে সমৃদ্ধ করতে যুক্ত করা হয়েছে দুটি এসি মিনিবাস, একটি নন এসি মিনিবাস, একটি এসি মাইক্রোবাস ও একটি পিকআপ। মঙ্গলবার দুপুর বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসন ভবনের সামনে নতুন বাস ও পিকআপের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। দু’টি এসি মিনিবাস ও এসি মাইক্রোবাস শিক্ষকদের পরিবহনে এবং নন এসি মিনিবাসটি শিক্ষার্থীদের পরিবহনে ব্যবহৃত হবে বলে জানা যায়।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিস সূত্রে জানা যায়, মোট ২ কোটি ৩৫ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে কেনা গাড়িগুলোর মধ্যে ৩০ সিটের এসি মিনিবাস দু’টি ক্রয়ে ১ কোটি ৩৫ লাখ ৫০ হাজার, ১৬ সিটের মাইক্রোবাস ক্রয়ে ৪৩ লাখ ৫০ হাজার, পিকআপ ২৯ লাখ এবং ৩০ সিটের নন এসি মিনিবাস ক্রয়ে ২৭ লাখ ৫০ হাজার টাকা ব্যয় হয়েছে।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, ‘আমরা অত্যন্ত খুশি যে শেষ পর্যন্ত নতুন বাস পেলাম। এর মধ্য দিয়ে আমাদের পরিবহন আরো সমৃদ্ধ হলো। যদিও চাহিদার তুলনায় বাসের সংখ্যা এখনো কম তবে তা ভবিষ্যতে কমে আসবে। খুব শিগগিরই আরো কিছু বাস আমরা পরিবহনে সংযোজন করতে পারব।’

উপাচার্য গাড়ির রক্ষণাবেক্ষণে সবার সহযোগিতা কামনা করে বলেন, ‘এসব আপনাদের সম্পদ। আমাদের পরিবহন শুধু গাড়িতেই সুন্দর হবে তা নয়, পরিবহন সেবায় নিয়োজিত সকলের আচরণও ভালো হবে আশা করি।’

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক নূরুল আলম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমেদ, সমাজ বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক রাশেদা আখতার, ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার প্রমুখ।।

আপনার মতামত জানানঃ