ঝালকাঠিতে শীর্ষে এনএস কামিলমাদরাসা 

জেলা প্রতিনিধি: প্রতি বছরের ন্যায় এবারও আলিম পরীক্ষার ফলাফলে সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে ঝালকাঠি এনএস কামিল মাদরাসা। এ প্রতিষ্ঠান থেকে আলিম পরীক্ষায় ২০৬ জন অংশগ্রহণ করে ২০৪ জন উত্তীর্ণ হয়েছেন। জিপিএ-৫ পেয়েছেন ৯১ জন।

মাদরাসা অধ্যক্ষ মাওলানা আবু জাফর মুহাম্মদ ছালেহ জানান, উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা আযিযুর রহমান নেছারাবাদী কায়েদ সাহেব হুজুর ১৯৫৬ সালে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন। সাড়ে ৫ হাজার ছাত্রের পদচারণায় মুখরিত এ মাদরাসাটি অনার্স, মাস্টার্স, দাখিল, আলিম, ফাজিল, কামিল (হাদিস, তাফসীর, ফিকহ ও আদব) পরীক্ষার ফলাফলে দেশের শীর্ষ স্থান অর্জনকারী অন্যতম শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি ও আমিরুল মুছলিহীন মাওলানা মুহাম্মদ খলিলুর রহমানের পৃষ্ঠপোষকতা, অরাজনৈতিক শিক্ষাঙ্গন, সেমিস্টার পদ্ধতিতে পরীক্ষা গ্রহণ ও শিক্ষার্থীদের মানোন্নয়নে সার্বিক ব্যবস্থা গ্রহণ করায় এ সন্তোষজনক ফলাফল লাভ করা সম্ভব হয়েছে বলে সকলের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

অপরদিকে ঝালকাঠি সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় ৪১৯ জন অংশগ্রহণ করে ২১৬ জন উত্তীর্ণ হয়েছেন। সরকারি মহিলা কলেজ থেকে ৫৬৫ জন অংশগ্রহণ করে ৩৪৮ জন উত্তীর্ণ হয়েছেন। এর মধ্যে ৯ জন জিপিএ-৫ পেয়েছেন।

আকলিমা মোয়াজ্জেম মহাবিদ্যালয় থেকে এইচএসসি পরীক্ষায় ২০৯ জন অংশ নিয়ে ১৯৭ জনে উত্তীর্ণ হয়েছেন। জিপিএ-৫ পেয়েছেন ১৪ জন। ঝালকাঠি ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা থেকে ৪২ জন অংশ গ্রহণ করে ৩৯ জন উত্তীর্ণ হয়েছেন। জিপিএ-৫ পেয়েছেন একজন। সদর উপজেলার নওপাড়া ডিএসআই ফাজিল মাদরাসা থেকে ২২ জন অংশ গ্রহণ করে শতভাগ উত্তীর্ণ হয়েছেন। জিপিএ-৫ পেয়েছেন দুইজন।

আপনার মতামত জানানঃ