তালতলীতে মাদ্রাসার জমি বেদখল

প্রকাশিতঃ ১০:৪১ অপরাহ্ণ, বুধ, ৬ নভেম্বর ১৯

 বরগুনা প্রতিনিধিঃ বরগুনার তালতলীতে দুষ্ট চক্রের ষড়যন্ত্রে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার জমি বেদখল হয়ে গেছে। বেদখলীয় জমি দখলে আনার জন্য মাদ্রাসার সভাপতি বুধবার তালতলী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।
মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি জালাল উদ্দিন সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে জানান, উপজেলার সোনাকাটা ইউনিয়নে ছোনখোলা আমখোলা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা ১৯৯০ইং সালে প্রতিষ্ঠিত হয়। ওই সময় মাদ্রাসাটির জমি দাতা স্থানীয় আলাউদ্দিন ও সাহাবুদ্দিন নামে দুই ভাই ৪০ শতাংশ জমি অর্পননামা দলিল রেজিষ্ট্রি করে দেন। যার দলিল নং-২৮৫৩, জেএলনং ৪২নং বড় নিশানবাড়ীয়া মৌজা, এসএ খতিয়ান নং-৮৯ ও দাগ নং-৫৩৪৫সহ আরো ১৫টি। বর্তমানে মাদ্রাসাটি ৫৩৪৫ দাগের ৬শতাংশ জমিতে কোন রকম দাড়িয়ে আছে। বাকী ৩৪শতাংশ জমি দাতাদের দখলে রয়েছে। বেদখলীয় জমি দখলে আনার জন্য গত ১০এপ্রিল সভাপতি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও পরে ১৫সেপ্টেম্বর উপজেলা পরিষদ চেয়ারম্যানের কাছে আবেদন করলে দাতাপক্ষ সভাপতিকে প্রান নাশের হুমকি দেয়।
অভিযুক্ত আলাউদ্দিন মোবাইল ফোনে বলেন, আমি মাদ্রাসায় জমি দিয়াছি তাহা মনে পড়েনা। সভাপতির কাছে থাকা ১৯৯০ সালের ওই দলিলে তার বড়ভাই মৃত্যু সাহাবুদ্দিনের স্বাক্ষর মিলেনা। মাদ্রাসার জমি আমরা দেইনি।

আপনার মতামত জানানঃ