তুরস্কে বাংলাদেশ ও পাকিস্তানের ১৩৫ জন অবৈধ অভিবাসীকে আটক

প্রকাশিতঃ ২:২০ অপরাহ্ণ, বৃহঃ, ১৩ ফেব্রুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্কঃ তুরস্কে বাংলাদেশ ও পাকিস্তানের ১৩৫ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। তবে কোন দেশের কতজন বা তাদের পরিচয় কী, এ বিষয়ে কিছু জানা যায়নি। বুধবার (১২ ফেব্রুয়ারি) দেশটির অন্যতম প্রধান শহর ইস্তাম্বুল থেকে তাদের আটক করা হয় বলে জানায় তুর্কি নিরাপত্তা বাহিনী। এছাড়া ইতোমধ্যে তাদের আইনি প্রক্রিয়ার জন্য প্রাদেশিক অভিবাসন দপ্তরে পাঠানো হয়েছে।

দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদোলু জানিয়েছে, অবৈধ অভিবাসন এবং মানবপাচারের বিরুদ্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে বুধবার ইস্তাম্বুলে অভিযান চালায় পুলিশ। পরে সেখান থেকে অবৈধভাবে বসবাসকারী ১৩৫ জনকে আটক করে সংস্থাটি। আটক সবাই বাংলাদেশ ও পাকিস্তানের নাগরিক বলে স্থানীয় সংবাদমাধ্যমকে দেশটির নিরাপত্তা বাহিনীর একটি সূত্র জানিয়েছে। তবে কোন দেশের কতজন বা তাদের পরিচয় কী, এ বিষয়ে কিছু বলেনি।

এদিকে, গত এক সপ্তাহের অভিযানে অন্তত এক হাজার ৬০০ অবৈধ অভিবাসীকে আটক করেছে তুর্কি নিরাপত্তা বাহিনী। এছাড়া ২০১৯ সালে চার লাখ ৫৪ হাজার ৬৬২ জন অভিবাসন প্রত্যাশীকে আটক করে তুর্কি প্রশাসন। এর মধ্যে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার সময়ই প্রায় ৬০ হাজার মানুষকে আটক করা হয়।

আপনার মতামত জানানঃ